বিএনপির সৃষ্টি পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাতে: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির সৃষ্টি হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাতে। বিএনপি-জামায়াত কখনো বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে না।
নোয়াখালীর চাটখিল উপজেলা পাঁচগাও উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির সৃষ্টি হয়েছে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের হাতে। বিএনপি-জামায়াত কখনো বাংলাদেশের উন্নয়নে বিশ্বাস করে না।

আজ রোববার দুপুর ১টার দিকে নোয়াখালীর চাটখিল উপজেলা পাঁচগাও উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, 'বিএনপি দেশের ভালো চায় না। আগামীতে যে জাতীয় নির্বাচন হবে, সে নির্বাচনে সব দল অংশ গ্রহণ করুক তা চায় সরকার। জাতীয় নির্বাচন হবে সংবিধানসম্মতভাবে। বর্তমান সরকারের অধীনে নির্বাচন হবে। বর্তমান নির্বাচন কমিশন এ নির্বাচন পরিচালনা করবে। 

বিএনপির উদ্দেশে মাহবুব উল আলম হানিফ বলেন, 'যদি নির্বাচন অধিক গ্রহণযোগ্য ও ক্রটিমুক্ত করতে আপনাদের কোনো পরামর্শ থাকে, সংবিধানের মধ্যে থেকে আপনারা দিতে পারেন। অবশ্যই সেটা বিবেচনা করবে সরকার, বিবেচনা করবে নির্বাচন কমিশন। তবে সংবিধানের বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।'

'যারা স্বাধীনতা বিরোধী, পাকিস্তানের দোসর, যারা পাকিস্তানের তাবেদার, পাকিস্তানের আদর্শ নিয়ে চলে, তাদের কথায় সংবিধান পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নেই। যদি আপনারা সংবিধানের মধ্যে থেকে নির্বাচনে অংশগ্রহণ করেন, তাহলে আপনাদেরকে স্বাগত। আর যদি না করেন তাহলে সেটার দায়ভার আপনাদের', যোগ করেন তিনি।      

মির্জা ফখরুলের উদ্দেশে তিনি বলেন, '২০১৩,১৪,১৫ সালে আপনারা আন্দোলনের নামে পেট্রোল দিয়ে মানুষ পুড়িয়ে মারছেন। সরকারি সম্পদ নষ্ট করেছেন, সে সব মামলা আছে। বিচারও হচ্ছে। এসব হত্যাকাণ্ডের দায়ভার নিয়ে আপনাদের নেত্রীর মতো হয় কারাগারে, নয়তো দণ্ডপ্রাপ্ত হয়ে পালাতে হবে।' 

চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর কবিরের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম আলী তাহের ইভু ও সৈয়দ মাহমুদ হোসেন তরুণের সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ স্বপন, নোয়াখালী ৩ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধামোহমুদুর রহমান বেলায়েত, নোয়াখালী ১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম প্রমুখ।

Comments