ময়মনসিংহ জেলা ও মহানগর আ. লীগের সম্মেলন আজ

দীর্ঘ ৬ বছর পর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
সম্মেলন কেন্দ্র করে বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে পুরো ময়মনসিংহ শহর। ছবি: আমিনুল ইসলাম/ স্টার

দীর্ঘ ৬ বছর পর ময়মনসিংহ জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আজ শনিবার জেলা সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। মাঠে মঞ্চ প্রস্তুত করা হয়েছে। সম্মেলনে ৫ লাখ নেতা-কর্মী ও সমর্থকের সমাবেশ ঘটবে বলে আশা করছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন বেগম মতিয়া চৌধুরী।

জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি জহিরুল হক খোকার সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যদের মধ্যে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিরও বক্তব্য রাখার কথা রয়েছে। স্বাগত বক্তব্য রাখবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম।

সম্মেলনকে কেন্দ্র করে নগরীর মোড়ে মোড়ে পদ প্রত্যাশীদের ছবিসহ পোস্টার, ব্যানার আর তোরণে অনেকটাই ঢাকা পড়ে গেছে প্রাচীন নগরী ময়মনসিংহ। বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে পুরো ময়মনসিংহ শহর।

জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা ও সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল গতকাল শুক্রবার দ্য ডেইলি স্টারকে জানান, সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সূত্র জানায়, এবারের সম্মেলনে বর্তমান সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, আনন্দমোহন কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ফারুক আহমেদ খান, ডাকসুর সাবেক নেতা জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান ও অ্যাডভোকেট জালাল উদ্দিন খান সভাপতি পদ প্রত্যাশী। 

সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা হলেন—বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মোহিত উর রহমান শান্ত, ড. সেলিনা রশিদ, সাবেক ছাত্রনেতা আহসান মোহাম্মদ আজাদ, আহাম্মদ হোসেন আকন্দ, আব্দুল কদ্দুছ, শওকত জাহান মুকুল, শরীফ হাসান ও রেজাউল হাসান বাবু।

এদিকে মহানগরে সিটি মেয়র ইকরামুল হক টিটু, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট সাদেক খান মিল্কি ও এহতেশামুল আলম সভাপতি পদ প্রত্যাশী। মহানগরে সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা হলেন-অধ্যাপক গোলাম ফেরদৌস জিলু, মোতাহার হোসেন লিটু, আনোয়ারুল হক রিপন, হোসাইন জাহাঙ্গীর বাবু ও লিটন চন্দ্র পাল।

স্বাধীনতাপূর্ব ১৯৫২ সালে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের প্রথম সভাপতি ছিলেন সাহিত্যিক ও সাংবাদিক আবুল মনসুর আহমদ এবং সাধারণ সম্পাদক ছিলেন অ্যাডভোকেট হাশিম উদ্দিন আহমেদ।

স্বাধীনতার পর ১৯৭৩ সালে রফিক উদ্দিন ভুঁইয়া সভাপতি ও অ্যাডভোকেট আনোয়ারুল কাদির ছিলেন সাধারণ সম্পাদক। শহীদ সৈয়দ নজরুল ইসলাম, এম শামসুল হক, অধ্যক্ষ মতিউর রহমানও বিভিন্ন সময়ে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ গত ২০১৬ সালের সম্মেলনে জহিরুল হক খোকা জেলার সভাপতি ও মোয়াজ্জেম হোসেন বাবুল সাধারণ সম্পাদকের দায়িত্ব পান।

Comments