প্রধানমন্ত্রীর সমাবেশ উপলক্ষে সেজেছে কক্সবাজার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ বছর পর আগামীকাল বুধবার কক্সবাজার যাবেন। তিনি সবশেষ ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কক্সবাজার গিয়েছিলেন।
প্রধানমন্ত্রীর কক্সবাজার সফল উপলক্ষে বিভন্নি জায়গা, সড়ক, ছেয়ে গেছে ব্যানার ও ফেস্টুনে। ছবি: মুহাম্মদ আলী জিন্নাত/ স্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ বছর পর আগামীকাল বুধবার কক্সবাজার যাবেন। তিনি সবশেষ ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর কক্সবাজার গিয়েছিলেন।

প্রধানমন্ত্রী আগামীকাল উখিয়া উপজেলার সমুদ্র তীরবর্তী ইনানীতে বাংলাদেশসহ ২৮টি দেশের নৌবাহিনী ও উপকূলীয় সংগঠনগুলোর অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাওয়া ৪ দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২ এর উদ্বোধন করবেন। প্রধান অতিথি হিসেবে সেখানে বক্তৃতা করবেন তিনি। ওই অনুষ্ঠান শেষে দুপুর ২টায় কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

কক্সবাজার জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী জনসভা মঞ্চ থেকে ১ হাজার ৬৬৬ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন। এছাড়া ৫৭১ কোটি ৪৯ লাখ টাকা প্রাক্কলন ব্যয়ে ৪টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ দ্য ডেইলি স্টারকে বলেন, উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য ৩৩টি প্রকল্পের তালিকা চূড়ান্ত করা হয়েছে।

ছবি: মুহাম্মদ আলী জিন্নাত/ স্টার

প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে গতকাল সোমবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ জনসভাস্থলে সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রীর কাছে ১২টি চাহিদার কথা তুলে ধরা হবে। সেগুলো হলো— কক্সবাজারে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ককে ৬ লেনে উন্নীতকরণ, কক্সবাজার মেরিনড্রাইভকে ৪ লেনে উন্নীতকরণ, কক্সবাজার পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করা ইত্যাদি।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রধানমন্ত্রীর জনসভাকে জনসমুদ্রে রূপ দেওয়া হবে। গোটা পর্যটন শহরকে জনসভাস্থলে পরিণত করা হবে। জনসভায় ৬ লাখ মানুষের উপস্থিতি ঘটবে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য মোশাররফ হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর সফরের মাত্র ৬ দিন পর ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল। দলীয় প্রধানের এবারের কক্সবাজার সফর দলের নেতা-কর্মীদের মাঝে এক নতুন মাত্রা যোগ করেছে। এক সপ্তাহ আগে থেকেই জেলার ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা সংগঠনের উদ্যোগে কক্সবাজার জেলার প্রত্যন্ত এলাকায় মাইকে চলছে জনসভার প্রচারণা। জনসভাস্থলের ১০ কিলোমিটার জায়গা, সড়ক, অলিগলি ছেয়ে গেছে ব্যানার ও ফেস্টুনে। শহরতলীর লিংক রোড, পুরাতন প্রধান সড়ক, কলাতলী সড়ক, কলাতলী বাইপাস সড়ক, লালদীঘির পাড়, মুক্তিযোদ্ধা সরণি, বিজয় সরণি বিভিন্ন সড়কে প্রায় ২ শতাধিক স্বাগতম তোরণ নির্মাণ করেছে দলের নেতা-কর্মীরা। দলের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ডেইলি স্টারকে বলেন, দলীয় প্রধানের কক্সবাজার সফর ও জনসভাকে কেন্দ্র করে দলের পক্ষ থেকে সব প্রস্তুতি ও আয়োজন সম্পন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী কক্সবাজার জেলাকে উন্নয়নের যে রোল মডেলে পরিণত করেছেন সেজন্য প্রধানমন্ত্রীকে সম্মান ও কৃতজ্ঞতা জানাতে জেলাবাসী স্বতঃস্ফূর্তভাবে জনসভায় উপস্থিত হয়ে তার ভাষণ শুনবেন বলে আশা করছি।

Comments