প্রধানমন্ত্রীর জনসভা: শেখ কামাল স্টেডিয়াম অভিমুখে মিছিলের স্রোত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অভিমুখে যাচ্ছে মিছিলের স্রোত। পুরো কক্সবাজার যেন পরিণত হয়েছে মিছিলের নগরীতে।
মিছিল নিয়ে সমাবেশের দিকে যাচ্ছেন আওয়ামী লীগের নিতো-কর্মীরা। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা উপলক্ষে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অভিমুখে যাচ্ছে মিছিলের স্রোত। পুরো কক্সবাজার যেন পরিণত হয়েছে মিছিলের নগরীতে।

আজ বুধবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে হাজারো আওয়ামী লীগের নেতা-কর্মী সভাস্থলের দিকে যাচ্ছেন।

নানা রঙের টুপি-গেঞ্জি পড়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে সমাবেশস্থলে আসছেন দলটির নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত

বিশাল আকারের জাতীয় পতাকা, নানা রঙের টুপি-গেঞ্জি পড়ে, বাদ্যযন্ত্র বাজিয়ে, ঘোড়ার গাড়ি নিয়ে সমাবেশস্থলে আসছেন দলটির নেতা-কর্মীরা।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে সকাল ১১টা থেকে আনুষ্ঠানিকভাবে এই জনসভা শুরু হয়েছে। আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা এখন বক্তব্য রাখছেন।

বিশাল আকারের জাতীয় পতাকা নিয়ে সমাবেশস্থলে আসছেন দলটির নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত

জনসভাস্থলে প্রধানমন্ত্রীর উপস্থিত হওয়ার কথা রয়েছে দুপুর পৌনে ৩টায়।

আজকের সমাবেশে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনসহ ১১টি দাবি উত্থাপন করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

সমাবেশস্থলে হাজারো মানুষের ভীড়। ছবি: সংগৃহীত

দাবিগুলো হলো-কক্সবাজার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সংযুক্তিকরণ, কক্সবাজারের সঙ্গে মহেশখালী উপজেলার সংযোগ সেতু ও বাঁকখালী নদীর তলদেশ দিয়ে টানেল নির্মাণ, কুতুবদিয়া-মগনামার মধ্যে ফেরি সার্ভিস চালু করা, কক্সবাজার পর্যটন গবেষণা ইনস্টিটিউট, ৪ লেনের মেরিন ড্রাইভ, ৬ লেনের কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক, কক্সবাজার সিটি করপোরেশন, কক্সবাজার সিটি কলেজকে সরকারিকরণ, মাতামুহুরী উপজেলা ঘোষণা, উচ্ছেদকৃত ঝিনুক ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টদের পুনর্বাসন ও স্থায়ী আধুনিক ঝিনুক মার্কেট নির্মাণ।

Comments