সাড়ে ৭ বছর পর শেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

দীর্ঘ সাড়ে ৭ বছর পর শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সকাল ১১টায় এ সম্মেলন শুরু হওয়ার কথা।
শেরপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন
জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে নতুন সাজে শেরপুর। ছবি: সংগৃহীত

দীর্ঘ সাড়ে ৭ বছর পর শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ বৃহস্পতিবার। সকাল ১১টায় এ সম্মেলন শুরু হওয়ার কথা।

সম্মেলনের জন্য শেরপুর শহীদ দারোগ আলী পৌরপার্কে বিশাল প্যান্ডেল করা হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

সম্মেলনকে ঘিরে নতুন সাজে সেজেছে শেরপুর। সারা শহর ছেয়ে গেছে তোরণ, ব্যানার আর ফেস্টুনে। কে কে আসছেন জেলার নেতৃত্বে তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

সম্মেলনে অন্তত ৫০ হাজার লোক সমাগম করার পরিকল্পনা নিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এ জন্য বিভিন্ন ইউনিয়ন, উপজেলা ও পৌর এলাকায় কর্মী সমাবেশ করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধান বক্তা হিসেবে সম্মেলনে উপস্থিত থাকবেন।

এ ছাড়া, বিশেষ অতিথি হিসেবে থাকবেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও শফিউল আলম চৌধুরী নাদেল, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার পপি ও রেমন্ড আরেং। সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক। সম্মেলন সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল।

দলীয় সূত্র আরও জানায়, ২০১৫ সালে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত হয়েছিলেন বর্তমান জাতীয় সংসদের হুইপ ও সদর আসনের সংসদ সদস্য আতিউর রহমান আতিক। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন অ্যাডভোকেট চন্দন কুমার পাল।

এবার সভাপতি পদপ্রার্ধী হিসেবে আছেন হুইপ আতিউর রহমান আতিক, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর রুমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামসুন্নাহার কামাল এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ইফতেখার হোসেন কাফি জুবেরী।

সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন বর্তমান সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, জেলা আওয়ামী লীগের সাবেক ত্রাণ ও সমাজকল্যণ সম্পাদক তাপস কুমার সাহা এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

জেলা আওয়ামী লীগের সভাপতি আতিউর রহমান আতিক বলেন, 'সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেতাকর্মীদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আশা করছি দলীয় নেতারা সঠিক নেতৃত্বই নির্বাচন করবেন।'

শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, 'এ সম্মেলনে যাতে কোনো ধরনের সমস্যা না হয় সেজন্য ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।'

Comments

The Daily Star  | English
Are schools open? Simple issue unnecessarily complicated

Are schools open? Simple issue unnecessarily complicated

Are the secondary schools and colleges open today? It is very likely that no one can answer this seemingly simple question with certainty.

1h ago