আ. লীগ কার্যালয় নেতাকর্মীতে পরিপূর্ণ, বিএনপি কার্যালয় তালাবদ্ধ

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় দলীয় নেতাকর্মীতে পরিপূর্ণ। আর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ।
নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ। (বামে) আর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় দলীয় নেতাকর্মীতে পরিপূর্ণ। (ডানে) ছবি: স্টার

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় দলীয় নেতাকর্মীতে পরিপূর্ণ। আর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ।

আজ শনিবার রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। সেখানে দলের লাখো নেতাকর্মী অবস্থান করছেন। কিন্তু, পুরো নয়াপল্টন এলাকা এখনো পুলিশের নিয়ন্ত্রণে। তাই বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে যেতে পারেননি।

নয়াপল্টন থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, নয়াপল্টনের নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত রাস্তা ব্যারিকেড দিয়ে বন্ধ রেখেছে পুলিশ। পুরো পল্টন এলাকা পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ৩০০ এর বেশি পুলিশ সদস্য পল্টন এলাকায় রয়েছে। সেখানে সব রাস্তা বন্ধ রাখা হয়েছে। কাউকে সেখানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। যারা সেই এলাকার বাসিন্দা, তাদেরকেও বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে। আর বিএনপি কার্যালয় আজও তালাবদ্ধ। কার্যালয় ও এর আশেপাশে পুলিশ সদস্যরা অবস্থান করছেন।

সকাল ১১টা ৪৫ মিনিটে সাংবাদিকদের নাইটিঙ্গেল মোড় দিয়ে প্রবেশ করতে দেওয়া হয়। তখন বিএনপি কার্যালয়ের সামনেসহ এর আশেপাশে অতিরিক্ত পুলিশ দেখা যায়।

গত বুধবার বিএনপির কার্যালয়ে পুলিশের অভিযানের সময় থেকেই পুরো নয়াপল্টন পুলিশ ব্যারিকেড দিয়ে রাখে। বৃহস্পতিবার কিছু সময়ের জন্য ব্যারিকেড ওঠালেও গতকালও সারাদিন মূল রাস্তা বন্ধ ছিল।

বঙ্গবন্ধু এভিনিউ থেকে ডেইলি স্টারের প্রতিবেদক জানান, আজ সকাল থেকেই দলীয় কার্যালয়ে অবস্থান নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে জড়ো হয়। এ ছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহবাগ, নীলক্ষেতসহ রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নেওয়ার পাশাপাশি নেতাকর্মীদের মোটরসাইকেল শো ডাউন দিতে দেখা যায়।

Comments