পার্টি অফিস ব্যবহার করতে পারবে বিএনপি, মোতায়েন থাকবে পুলিশ

নয়াপল্টনের রাজনৈতিক কার্যালয় বিএনপি নেতা-কর্মীরা ব্যবহার করতে পারবেন, তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে।
হায়াতুল
উপকমিশনার হায়াতুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

নয়াপল্টনের রাজনৈতিক কার্যালয় বিএনপি নেতা-কর্মীরা ব্যবহার করতে পারবেন, তবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে।

আজ রোববার দুপুরে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপকমিশনার হায়াতুল ইসলাম খান এ কথা জানান।

তিনি বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির যে গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে, সেটিকে কেন্দ্র করে গত ৭ তারিখে একটি অপ্রীতিকর ঘটনার সূতপাত হয় বিএনপির পার্টি অফিসে। সেখানে বেশ কিছু সংঘর্ষের ঘটনা ঘটেছে। তার পরিপ্রেক্ষিতে একটি মামলা রুজু হয়। মামলা তদন্তে আলামত সংগ্রহের জন্য পার্টি অফিস একদিনের মতো বন্ধ ছিল। পরবর্তীতে পার্টি অফিসের চাবি তাদের দিয়ে দেওয়া হয়েছে এবং পার্টি অফিস তাদের নিয়ন্ত্রণে ছিল।

এক প্রশ্নের জবাবে হায়াতুল ইসলাম বলেন, ১০ ডিসেম্বর নিয়ে বিভিন্ন সূত্র থেকে ভিন্ন ভিন্ন তথ্য ছিল। যে কারণে নিরাপত্তার স্বার্থে মতিঝিল এলাকায় কিছু চেকপোস্ট করা হয়েছিল, ইতোমধ্যে অপসারণ করা হয়েছে। নয়াপল্টন থেকে সামনের রাস্তাটি সম্পূর্ণ খোলা আছে। যান চলাচল এবং মানুষ চলাচল স্বাভাবিক আছে।

যেদিন বিএনপি মহাসচিবকে কার্যালয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি, সেদিন দুপুরের পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের ক্রাইম সিন ইউনিট, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডগ স্কোয়াড কাজ করেছে। তার পরে তাদের চাবি দিয়ে দেওয়া হয়েছে। আমরা খবর পেয়েছি, আজ তাদের নেতারা আসবেন, তারা (পার্টি অফিসে) যেতে পারবে, বলেন এই পুলিশ কর্মকর্তা।

বিএনপি কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে সংখ্যক পুলিশ মোতায়েন রাখা দরকার আমরা সেটি রাখবো। আমাদের পক্ষ থেকে বাধা দেওয়া হবে না। বিএনপি নেতারা আসবেন তাদের পার্টি অফিসে এটাই স্বাভাবিক। যতটা সহযোগিতা পুলিশের পক্ষ থেকে করা দরকার আমরা সেটি করবো।

Comments