ফখরুল-আব্বাসের জামিন শুনানি আজ দুপুরে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের আরও ১৫১ নেতাকর্মীর জামিন আবেদনের শুনানি আজ দুপুরে ঢাকার আদালতে অনুষ্ঠিত হবে।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাস। ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের আরও ১৫১ নেতাকর্মীর জামিন আবেদনের শুনানি আজ সোমবার দুপুরে ঢাকার আদালতে অনুষ্ঠিত হবে।

এই তালিকায় থাকা বিএনপির অন্য শীর্ষ নেতারা হলেন- আব্দুস সালাম, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, ফজলুল হক মিলন ও সেলিম রেজা হাবিব।

গতকাল রোববার আসামিপক্ষের আইনজীবীরা এই মামলায় তাদের মক্কেলদের জামিন চেয়ে পৃথক আবেদন জমা দেন।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী এই জামিন আবেদন নিষ্পত্তির জন্য আজ সোমবার সকাল ১১টায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিয়োগ করবেন বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন ফখরুলের আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ।

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় দলের ৪৫০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন পল্টন মডেল থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

৯ ডিসেম্বর দিবাগত রাত ৩টার দিকে ডিবি পরিচয়ে সাদা পোশাকের লোকজন ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে বাড়ি থেকে তুলে নিয়ে আসে। ওইদিনই ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এ মামলায় ফখরুল ও আব্বাসের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান।

পরে নয়াপল্টন এলাকায় পুলিশের ওপর হামলা চালানোর জন্য দলীয় সদস্যদের উসকানি দেওয়ার অভিযোগে বিএনপির এই দুই নেতাকে গ্রেপ্তার দেখানো হয়।

 

Comments