টাঙ্গাইলে বিএনপির ১৭ নেতাকর্মীকে আটকের অভিযোগ

টাঙ্গাইলে বিএনপির ১৭ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন দলটির স্থানীয় নেতারা। তবে এ বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি পুলিশ।
কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি আহমেদ আযম খানের সভাপতিত্বে শহরের সিলমি কমিউনিটি সেন্টারে স্মরণসভা। ছবি: স্টার

টাঙ্গাইলে বিএনপির ১৭ নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ করেছেন দলটির স্থানীয় নেতারা। তবে এ বিষয়ে এখনো কোনো তথ্য দেয়নি পুলিশ।

দলীয় সূত্রে জানা গেছে, আটককৃতদের মধ্যে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি মারুফ সরোয়ার এবং জেলা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক রাকিব হাসান আছেন।

জেলা ছাত্রদলের সভাপতি দুর্জয় হোড় শুভ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান প্রয়াত রফিকুল ইসলাম ফারুকের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় বিএনপির সহ-সভাপতি আহমেদ আযম খানের সভাপতিত্বে শহরের সিলমি কমিউনিটি সেন্টারে এক স্মরণসভার আয়োজন করে সদর থানা বিএনপি। দুপুরে সভা শেষে দুঃস্থদের মধ্যে খাবার বিতরণের সময় সেন্টার থেকে বাইরে গেলে নেতাকর্মীদের আটক করে নিয়ে যায় পুলিশ।' 

এ বিষয়ে জানতে সাংবাদিকরা থানায় গেলে পুলিশ কোনো তথ্য না দিয়ে পরে জানানো হবে বলে জানায়।

এ ছাড়া, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু সালাম মিয়া এবং জেলা পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ফোনে একাধিকবার কল করা হলেও তারা রিসিভ করেননি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরিফুল ইসলাম ফোন রিসিভ করলেও, কাজ করছেন পরে কথা বলবেন বলে জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল ডেইলি স্টারকে জানান, তাদের মোট ১৭ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

বিএনপির আগামী ২৪ ডিসেম্বরের গণমিছিলকে বানচাল করতেই পরিকল্পিতভাবে নেতাকর্মীদের আটক করা হচ্ছে বলে দাবি করেন তিনি।

Comments