গাজীপুরে বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার

গাজীপুর পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।
গাজীপুর জেলা বিএনপি কার্যালয় ঘেরাও করে রেখেছে পুলিশ। ছবি: সংগৃহীত

গাজীপুর পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা করেছে পুলিশ। মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের রোববার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সদর থানার উপপরিদর্শক (এসআই) সাইয়েদুর রহমান খান বাদি হয়ে এ মামলা করেন। মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত অনেককে আসামি করা হয়েছে। 

ওসি জানান, শনিবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে গণমিছিল ও বিক্ষোভ সমাবেশে যোগ দিতে জেলার বিভিন্ন উপজেলা থেকে নেতাকর্মীরা শহরের বিভিন্ন এলাকায় জড়ো হন। তারা আদালত চত্বর সড়কে মিছিল বের করে। এ সময় পুলিশ বাধা দিতে গেলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে এবং পুলিশ বহনকারী যান ভাঙচুর করে।

পরে পুলিশ লাঠিচার্জ করে ও টিয়ারশেল নিক্ষেপ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে এবং ঘটনাস্থল থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের ২০ নেতাকর্মীকে আটক করে। 

পরে আটককৃতদের মধ্যে ৮ জনকে মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয় বলে জানান ওসি।

যোগাযোগ করা হলে গাজীপুর জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ডা. সফিকুল ইসলাম আকন্দ ডেইলি স্টারকে জানান, আদালত চত্বরে শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নেতাকর্মীদের বাধা দেয় এবং বিনা উস্কানিতে তাদের ওপর হামলা চালায়।

Comments