রাজনীতি

রংপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষ: বিএনপির ১০ নেতাকর্মী কারাগারে

রংপুরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১০ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।
রংপুর জেলা বিএনপির সদস্য সচিবসহ ১০ বিএনপি নেতাকে আদালত থেকে কারাগারে নেওয়া হয়। ছবি: সংগৃহীত

রংপুরে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় করা মামলায় ১০ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার তারা রংপুর জেলা ও দায়রা জজ আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম তাদের আবেদন নামঞ্জুর করেন।

তারা হলেন-রংপুর জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু, জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, জেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আকিবুল ইসলাম মনু, সহ-সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান রানা, জেলা কৃষক দলের আহ্বায়ক আনোয়ার শাহাদত, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি নোমান হাসান, স্বেচ্ছাসেবক দলের মহানগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোকছেদুল আরেফিন রুবেল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহবায়ক মুনতাছির মামুন, পীরগাছা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আল আমিন, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ফজলু মিয়া। 

আদালতের আদেশের পর পুলিশি নিরাপত্তায় তাদের কারাগারে পাঠানো হয়।

বিএনপির পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন আহমেদ ও শফি কামাল দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২২ নভেম্বর রংপুর জেলা বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ বাদী হয়ে বিএনপির ২০০ নেতাকর্মীকে আসামি করে মামলা করে। ওই মামলায় হাইকোর্ট থেকে ৭ সপ্তাহের জামিন নিয়েছিলেন তারা। বুধবার জামিনের মেয়াদ শেষ হওয়া নেতাকর্মীরা জেলা জজ আদালতে জামিন আবেদন করেন।

বিএনপির পক্ষের আইনজীবী আফতাব উদ্দিন আহমেদ ও শফি কামাল দ্য ডেইলি স্টারকে বলেন, 'হাইকোর্টের আদেশ অনুযায়ী আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। বিএনপি ও অঙ্গ-সংগঠনের ১০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।'

Comments