গাজীপুরে পদবঞ্চিতদের হামলায় ছাত্রদলের নবগঠিত কমিটির অনুষ্ঠান পণ্ড

গাজীপুরে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীদের হামলায় পণ্ড হয়ে গেছে মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান।
গাজীপুর, ছাত্রদল, বিএনপি,
হামলায় ৬-৭ জন নেতাকর্মী আহত হয়েছে। ছবি: সংগৃহীত

গাজীপুরে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীদের হামলায় পণ্ড হয়ে গেছে মহানগর ছাত্রদলের নবগঠিত কমিটির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান।

শুক্রবার বিকেলে গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। হামলায় ৬-৭ জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে।  

দলীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কমিটি গাজীপুর জেলা ও মহানগর ছাত্রদলের নতুন কমিটি (আংশিক) ঘোষণা করে। এতে পদবঞ্চিত নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।

পদবঞ্চিতদের দাবি, মাঠ পর্যায়ে সঠিকভাবে খোঁজ না নিয়ে ও সংগঠনের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে একতরফাভাবে এ কমিটি গঠন করা হয়েছে।

আজ বিকেলে গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ের সামনে মহানগর ছাত্রদলের নতুন কমিটির সভাপতি রোহানুজ্জামান শুকুর ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিরনসহ নবনির্বাচিতদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করে তাদের কর্মী-সমর্থকরা।

অনুষ্ঠান শুরুর পরপরই পদবঞ্চিত প্রায় অর্ধশত নেতাকর্মী ও তাদের সমর্থকরা ওই অনুষ্ঠানে হামলা চালায়। নবগঠিত কমিটির সমর্থকরা প্রতিরোধের চেষ্টা করলে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়।

বিএনপি নির্বাহী কমিটির সদস্য ডাক্তার মাজহারুল ইসলাম বলেন, মহানগর ছাত্রদলের যে কমিটি দেওয়া হয়েছে সেটির ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ দিয়েছেন। এ বিষয়ে স্থানীয় বিএনপি নেতাদের সঙ্গে সাধারণত কোনো পরামর্শ করা হয় না।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'জেলা বিএনপি কার্যালয়ে ছাত্রদলের দুই পক্ষের উত্তেজনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। উভয়পক্ষকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।'

উল্লেখ্য, ইমরান হোসেন শিশিরকে সভাপতি ও জাফর ইকবাল জনিকে সাধারণ সম্পাদক করে বৃহস্পতিবার ৬ সদস্যের গাজীপুর জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। একই সঙ্গে রোহানুজ্জামান শুকুরকে সভাপতি ও মাহমুদুল হাসান মিরনকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের গাজীপুর মহানগর ছাত্রদলের নতুন কমিটি ঘোষণা করে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি।

Comments