ডাকাতি মামলায় গ্রেপ্তারের পর পদ গেল আ. লীগ নেতার

শৃঙ্খলা ভঙ্গের দায়ে পদ হারিয়েছেন জাহিদুল ইসলাম জুমান তালুকদার নামে ডাকাতি মামলায় কারাবন্দি জামালপুরের বকশীগঞ্জ উপজেলার এক আওয়ামী লীগ নেতা।
বহিস্কৃত আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম জুমান তালুকদার। ছবি: সংগৃহীত

শৃঙ্খলা ভঙ্গের দায়ে পদ হারিয়েছেন জাহিদুল ইসলাম জুমান তালুকদার নামে ডাকাতি মামলায় কারাবন্দি জামালপুরের বকশীগঞ্জ উপজেলার এক আওয়ামী লীগ নেতা।

গতকাল শনিবার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন বাবুল তালুকদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। দ্য ডেইলি স্টারকেও তিনি এ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৪ ডিসেম্বর রাতে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগমের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়। ১ ফেব্রুয়ারি রাতে ঢাকার পঙ্গু হাসপাতালের গেট থেকে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে আটক করে জামালপুর আনে পুলিশ।

পরে ডাকাতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে ২ ফেব্রুয়ারি দুপুরে আদালতের মাধ্যমে জুমান তালুকদারকে জেলহাজতে পাঠানো হয়।

উপজেলা আওয়ামী লীগের পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'দলীয় শৃঙ্খলা ভঙ্গ, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রয়াস, জাতির জনক বঙ্গবন্ধুর ছবি ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরসহ বিভিন্ন মামলায় অভিযুক্ত থাকায় বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে সাময়িক বহিষ্কার করা হলো।'

এ ছাড়া কেন ‍জুমান তালুকদারকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না- তার কারণ জানতে চেয়ে ১৫ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহীনা বেগম বলেন, 'এর আগে শৃঙ্খলা ভঙ্গের কারণে জুমান তালুকদারকে আরও ৩ বার বহিষ্কার হয়েছিল। এবার ডাকাতি মামলায় গ্রেপ্তারের পর আমরা তাকে সাময়িক বহিষ্কার করেছি।'

 

Comments