কারামুক্তির পর পাবনায় শিমুল বিশ্বাস

শিমুল বিশ্বাস পাবনায় পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান বিএনপি নেতাকর্মীরা। দুপুর ১টার দিকে পাবনা শহরের মুজাহিদ ক্লাবের বাংলাদেশ ঈদগাহ মাঠ থেকে শিমুল বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়।
ছবি: সংগৃহীত

সম্প্রতি কারামুক্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেছেন, দেশের মানুষ অধীর আগ্রহে খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের দেশে ফেরার অপেক্ষায় আছে।

আজ বৃহস্পতিবার নিজ এলাকা পাবনায় এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার এবং বিএনপি ঘোষিত ১০ দফা দাবিতে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়।

এর আগে দুপুরে কারামুক্ত শিমুল বিশ্বাস পাবনায় পৌঁছলে তাকে অভ্যর্থনা জানান বিএনপি নেতাকর্মীরা। দুপুর ১টার দিকে পাবনা শহরের মুজাহিদ ক্লাবের বাংলাদেশ ঈদগাহ মাঠ থেকে শিমুল বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়।

মিছিলটি শহরের আতাইকুলা রোড, আব্দুল হামিদ রোড,পাবনা পৌরসভা, পুলিশ লাইন মোড় হয়ে শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে প্রদক্ষিণ শেষে গোপালপুর আলহাজ্ব আহেদ আলী বিশ্বাস টেকনিক্যাল কলেজে গিয়ে শেষ হয়। পরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে পাবনা জেলা বিএনপি, পাবনা সদর উপজেলা ও পৌর এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন দাবিসহ ব্যানার-প্লেকার্ড নিয়ে অংশগ্রহণ করেন।

পাবনা জেলা বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন শিমুল বিশ্বাস।

তিনি বলেন, 'আমি শেখ হাসিনার দু:শাসনের শিকার হয়ে চতুর্থবারের মতো গ্রেপ্তার হয়ে কারাবরণ করলাম। এবারের মামলা নিয়ে আমার নামে ১১৯টি মিথ্যা মামলা দায়ের হয়েছে। যদি মৃত্যুর মুখোমুখি দাঁড়াতে হয় তবুও বলব খালেদা জিয়ার কথা, দেশনায়ক তারেক রহমানের কথা, গণতন্ত্র পুনরুদ্ধারের কথা। খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, তারেক রহমানের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে, নেতাকর্মীদের নামে মামলা প্রত্যাহার করতে হবে।'

শিমুল বিশ্বাস দৈনিক দিনকাল বন্ধের সমালোচনা করে বলেন, 'তারা ভাষার কথা বলে। অথচ দৈনিক দিনকাল বন্ধ করে দিয়েছে। পুরো দেশে আজ অবরুদ্ধ ও দুর্বিহ অবস্থার সৃষ্টি হয়েছে।'

'অচিরেই শেখ হাসিনার দু:শাসন দূর হবে এবং নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনে বিজয়ী হয়ে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে সরকার গঠন হবে এবং তাদের নেতৃত্বেই সুশাসন প্রতিষ্ঠিত হবে', যোগ করেন তিনি।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন সাবেক এমপি সিরাজুল ইসলাম সরদার, সেলিম রেজা হাবিব, কেএম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহবায়ক আব্দুস সামাদ খান মন্টুসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে গত ৭ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে শামসুর রহমান শিমুল বিশ্বাসকে গ্রেপ্তার করা হয়। প্রায় ২ মাস কারাভোগের পর গত ১ ফেব্রুয়ারি তিনি কারামুক্ত হন। 

Comments