রাজনীতি

বিদেশি কূটনীতিকদের সম্মানে বিএনপির ইফতার

বিদেশি কূটনীতিকদের নিয়ে ইফতার করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই ইফতার অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি ও পাকিস্তানের রাষ্ট্রদূত ইমরান আহমেদ সিদ্দিকী, ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভুশি, ভারতের উপ হাইকমিশার বিনয় জর্জ ছিলেন।
বিদেশি কূটনীতিকদের নিয়ে রাজধানীর একটি হোটেলে বিএনপির ইফতার মাহফিল। ছবি: সংগৃহীত

বিদেশি কূটনীতিকদের নিয়ে ইফতার করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে এই ইফতার অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস, ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটস্কি, পাকিস্তানের হাইকমিশনার ইরফান আহমেদ সিদ্দিকী, ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভুশি, ভারতের উপ হাইকমিশার বিনয় জর্জ উপস্থিত ছিলেন।

ইফতারে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ, জাতিসংঘের বিভিন্ন সংস্থা, ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরাও ছিলেন। আর বিএনপির পক্ষ থেকে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমানসহ কেন্দ্রীয় নেতারা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্যে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে কুটনীতিকদের শুভেচ্ছা জানান।

তিনি বলেন, 'অতি সম্প্রতি আমাদের দলের ১৭ জন নেতা-কর্মী প্রাণ দিয়েছে। আমাদের দলের চেয়ারপারসনকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করে রাখা হয়েছে। আমাদের ৩৫ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, শতাধিক নেতা-কর্মীর গুম হয়েছেন….। দেশে গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন ফিরিয়ে আনার জন্য আমাদের এই আন্দোলন।'

ইফতার অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নেতারা ছাড়াও উপস্থিত ছিলেন অধ্যাপক মাহবুব উল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক বোরহান উদ্দিন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন আহমেদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নাল আবেদীন, দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দিন, মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা।

Comments