রাজনীতি

লন্ডন থেকে ফিরে মেয়র আরিফুল বললেন, ‘বিএনপি নির্বাচনে যাবে না’

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বিএনপি নির্বাচনে যাবে না, তবে সিলেটের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতি শ্রদ্ধা রাখব।
সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আরিফুল হকের সমর্থকরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। ছবি: স্টার

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বিএনপি নির্বাচনে যাবে না, তবে সিলেটের মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতি শ্রদ্ধা রাখব।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে ১৪ দিনের যুক্তরাজ্য সফর শেষে আজ রোববার দুপুরে সিলেট ফিরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তবে আগামী ২১ জুনের নির্বাচনে তার অংশগ্রহণের বিষয়ে পরিষ্কার কোনো অবস্থান না জানিয়ে সপ্তাহ-খানেকের মধ্যে আনুষ্ঠানিকভাবে জানাবেন বলে মন্তব্য করেন তিনি।

নির্বাচন নিয়ে অবস্থান নিশ্চিতের প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আরিফুল হক বলেন, 'আমি সিলেটের মানুষ ও দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে, পরিবেশ-পরিস্থিতি বুঝে অল্প সময়ের মধ্যে খোলাসাভাবে জানাব।'

যুক্তরাজ্য সফর শেষে ঢাকা হয়ে আজ দুপুর আড়াইটায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন আরিফুল হক চৌধুরী। এসময় বিএনপি ও অঙ্গসংগঠনের সহস্রাধিক মানুষ তাকে বরণ করেন।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে গত ২ এপ্রিল লন্ডন যান বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও ২০১৮ সালের নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী।

সেখানে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে তার বৈঠক হয়। এরপর লন্ডনের স্থানীয় একটি সভায় তিনি জানান যে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাকে সিগন্যাল দিয়েছেন, তবে তা গ্রিন না রেড তা তিনি পরবর্তীতে জানাবেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে, বাছাই ২৫ মে ও প্রত্যাহারের শেষ সময় ১ ‍জুন। এ নির্বাচনে ভোটগ্রহণ ইভিএমে হবে বলেও তফসিলে উল্লেখ রয়েছে।
 

Comments