রাজনীতি

বিএনপির মহাসমাবেশ: নয়াপল্টন ও আশেপাশে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

আজ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু হবে।
সমাবেশ শুরুর কয়েক ঘণ্টা আগেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যারয়ের সামনে জড়ো হয়েছেন বিএনপির নেতাকর্মীরা। ছবি: আমরান হোসেন/ স্টার

বিএনপির মহাসমাবেশ শুরুর কয়েক ঘণ্টা আগে সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে দলের নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় জমিয়েছেন।

ঘটনাস্থল থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, রঙিন পোশাক পরে, হাতে পোস্টার, প্ল্যাকার্ড, পতাকা নিয়ে বিভিন্ন স্লোগান দিতে দিতে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন।

আজ দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এই কর্মসূচি শুরু হবে।

সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে জনসভাস্থল নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনের এলাকা কর্মী-সমর্থকে মুখর দেখা গেছে।

তবে, দলের জ্যেষ্ঠ নেতাকর্মীরা এখনো সমাবেশস্থলে আসেননি।

দলের লোকজন কাকরাইল মোড় থেকে নাইটিংগেল মোড়, পুলিশ হাসপাতাল মোড় ও আশেপাশের গলিতে অবস্থান নিতে থাকে। মতিঝিল, ফকিরাপুল ও আরামবাগ এলাকার বিভিন্ন সড়ক ও বাজারের সামনেও অবস্থান করছেন অনেকে।

বিএনপির মহাসমাবেশ ঘিরে কাকরাইল থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত যান চলাচল বন্ধ রাখা হয়েছে। ওই এলাকায় ইতোমধ্যে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

সমাবেশে আসা অনেক নেতাকর্মী জানিয়েছেন, ঢাকায় আসার পথে সড়কে সড়কে পুলিশ তল্লাশি চালিয়েছে। বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলেও দাবি করেন তারা।

নারায়ণগঞ্জের তারাব থেকে আসা বিএনপি কর্মী হাফিস আল-আসাদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সমাবেশস্থলে আসার পথে আমাদের তল্লাশি করা হয়েছে। অনেকেই হয়রানির শিকার হয়েছেন।'

পাবনার বিএনপি কর্মী হামিদ বলেন, 'আমিন বাজার এলাকায় আমাদের ৫ জনকে আটক করা হয়েছে।'

পল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যদের সঙ্গে বিপুল সংখ্যক আনসার সদস্যও রয়েছেন।

দলটি নির্দলীয় অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের জন্য তাদের এক দফা দাবিতে চাপ দেওয়ার জন্য সমাবেশে পরবর্তী পদক্ষেপের ঘোষণা দিতে পারে।

Comments