রাজনীতি

রংপুরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

রংপুর সার্কিট হাউসে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে শেখ হাসিনা রংপুরের কাচারী বাজার রোডে জিলা স্কুল মাঠে আয়োজিত মহাসমাবেশে যোগ দেবেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বাসস থেকে নেওয়া

জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে অংশ নিতে রংপুর পৌঁছেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সংস্থা বাসসের প্রতিবেদনের জানানো হয়েছে আজ বুধবার দুপুর ১টা ১৩ মিনিটে রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার অবতরণ করে।

নির্ধারিত সূচি অনুযায়ী, রংপুর সার্কিট হাউসে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে শেখ হাসিনা রংপুরের কাচারী বাজার রোডে জিলা স্কুল মাঠে আয়োজিত মহাসমাবেশে যোগ দেবেন।

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ এই মহাসমাবেশের আয়োজন করছে।

এদিন সকাল থেকেই জিলা স্কুল মাঠের প্রবেশপথে অবস্থান নিতে শুরু করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সরেজমিনে দেখা গেছে, অনেকে রাতেই এসে সমাবেশস্থলের আশেপাশে অবস্থান নিয়েছেন।

দুপুর ২টা ১০ মিনিটে এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিলা স্কুল মাঠের বাইরে প্রায় ১ বর্গকিলোমিটারের বেশি এলাকাজুড়ে নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা গেছে।

সমাবেশ উপলক্ষে দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাট, গাইবান্ধা ও কুড়িগ্রামের ৫৮টি উপজেলা থেকে নেতাকর্মীদের যাতায়াতে ৮টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া বাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে নেতাকর্মীরা সমাবেশে অংশ নিতে আসছেন।

এর আগে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন জানিয়েছিলেন, 'জনসভার নিরাপত্তায় পোশাক পরিহিত পুলিশের পাশাপাশি অস্ত্রসহ সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছে। জনসভাস্থল ছাড়াও পথে পথে রুট ডিউটি, চেকপোস্ট, পুরো নগরীর গুরুত্বপূর্ণ প্রবেশপথ ও মোড়ে মোড়ে আছে সদস্যরা। উঁচু ভবনের ছাদে এবং ঝুঁকিপূর্ণ ভবনগুলোর প্রতি ফ্লোরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছে।'

তিনি আরও বলেন, 'জনসভাস্থল, পুরো শহর এবং সার্কিট হাউস পুরোটাই আমরা সিসিটিভির মাধ্যমে পর্যবেক্ষণ করছি। সেই সঙ্গে সিটি করপোরেশনের সহযোগিতায় ১ হাজারেরও বেশি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। যেগুলো ডিজিটালি মনিটরিং করা হচ্ছে। পুলিশের পাশাপাশি র‌্যাবও থাকছে সার্বক্ষণিক। সব মিলিয়ে রংপুর নগরীর এখন নিরাপত্তার চাদরে ঢাকা।'

জনসভা শেষে বিকেলে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহাসমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীর বক্তব্য রাখার কথা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। সে সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর শেখ হাসিনা রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় এসেছিলেন তিনি।

Comments