বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনে বিএনপির সমাবেশ

দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলায় সাজা ঘোষণার প্রতিবাদে আজ শুক্রবার দুপুর আড়াইটায় এ সমাবেশ শুরু হয়।  
তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলায় সাজা ঘোষণার প্রতিবাদে আজ শুক্রবার নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ। ছবি: প্রবীর দাশ/স্টার

বৃষ্টির মধ্যেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলায় সাজা ঘোষণার প্রতিবাদে আজ শুক্রবার দুপুর আড়াইটায় এ সমাবেশ শুরু হয়।  

সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছিল। এর মধ্যে বৃষ্টি উপেক্ষা করেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করে।

নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনের সড়কে বৃষ্টির পানি জমে গেলেও, কর্মী-সমর্থকরা পানিতে দাঁড়িয়েই সমাবেশে অংশ নিচ্ছেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এ সমাবেশে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সমাবেশ থেকে তিনি দলের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

বৃষ্টি উপেক্ষা করে মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসেন। ছবি: প্রবীর দাশ/স্টার

সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

দুদকের করা এক মামলায় বুধবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ৯ বছর ও তার স্ত্রী জোবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দেন আদালত।

এ রায়ের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে সেদিন বিক্ষোভ মিছিল করে বিএনপি।

পরে দেশের সব মহানগর ও জেলা শহরে বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয় ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল। আর শুক্রবার ঢাকায় প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয় মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

বুধবার রায় ঘোষণার পর এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, 'অবৈধ আওয়ামী সরকারের ফরমায়েশী রায়ের আরেকটি দৃষ্টান্ত স্থাপিত হলো। বিচার বিভাগের দলীয়করণের এটা আর একটি নিকৃষ্ট নজীর।'

অবৈধ উপায়ে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন এবং সম্পদ বিবরণীতে ২ কোটি ১৬ লাখ টাকার তথ্য গোপন করার অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর দুদক কাফরুল থানায় তারেক, জোবাইদা ও জোবাইদার মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলাটি করেছিল।

 

Comments