বিএনপিতে যোগ দিলেন সাবেক ২৪ সামরিক কর্মকর্তা

সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ২৪ কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগদান করেছেন। 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফুল দিয়ে বরণ করে নেন সাবেক সেনা, নৌ ও বিমানবাহিনীর কর্মকর্তাদের। ছবি: সংগৃহীত

সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ২৪ কর্মকর্তা আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগদান করেছেন। 

আজ রোববার বিকেলে রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে তারা বিএনপিতে যোগ দেন।

এসময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তাদের ফুল দিয়ে বরণ করে নেন।

বিএনপি জানায়, দলে যোগ দেওয়া কর্মকর্তাদের মধ্যে সেনাবাহিনীর ১৮ জন, নৌবাহিনীর ২ জন এবং বিমান বাহিনীর ৪ কর্মকর্তা রয়েছেন। 

তারা হলেন- বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. জহুরুল আলম, কর্নেল (অব.) আব্দুল হক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) আইয়ুব, লেফটেন্যান্ট কর্নেল (অব.) হাসিনুর রহমান, লেফটেন্যান্ট কর্নেল (অব.) নওরোজ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুস্তাফিজ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) সাঈদ আলম, লেফটেন্যান্ট কর্নেল (অব.) রাশেদ, মেজর (অব.) আজিজ রানা, মেজর (অব.) কোরবান আলী, মেজর (অব.) জাকিউল, মেজর (অব.) আফাজ, মেজর (অব.) মোরতজা, মেজর (অব.) ছাব্বির, মেজর (অব.) তানভীর, মেজর (অব.) আল আমিন তালুকদার, মেজর (অব.) মনিরুজ্জামান ও লেফটেন্যান্ট ইমরান আজম। এ ছাড়াও, নৌবাহিনীর সাবেক উপ-প্রধান রিয়ার এডমিরাল (অব.) মুস্তাফিজুর রহমান, কমোডর (অব.) মোস্তফা সহিদ, বিমান বাহিনীর এয়ার কমোডর (অব.) শফিকুল ইসলাম, এয়ার কমোডর (অব.) শাহ শাহে আলম, স্কোয়াড্রন লিডার (অব.) শফিকুল ইসলাম ও স্কোয়াড্রন লিডার (অব.) হাফিজ মাসুদ আখতার খান।

এসময় মির্জা ফখরুল তাদের স্বাগত জানিয়ে বলেন, 'জাতি যখন বড় একটা সংকট অতিক্রম করছে, জাতি যখন অস্তিত্বের সংকটের সম্মুখীন হয়েছে, জাতি যখন একটা রাজনৈতিক-অর্থনৈতিক সামগ্রিকভাবে একটা সংকটে ‍উপস্থিত হয়েছে, সেই সময়ে আপনাদের এই যোগদান নিঃসন্দেহে শুধু বিএনপিকে নয়, গোটা জাতিকে অনুপ্রাণিত করবে।' 

'আমি শুধু এটুকু বলতে চাই, আপনাদের বিএনপিতে যোগ দেওয়ার বিষয়টি নিঃসন্দেহে উল্লেখযোগ্য হয়ে থাকবে। কারণ আমরা যে সংগ্রাম করছি, লড়াই করছি, এই লড়াইটা শুধু বিএনপির লড়াই সংগ্রাম নয়, এই লড়াই-সংগ্রাম হচ্ছে এই জাতিকে রক্ষা করার জন্য সংগ্রাম-লড়াই। আমাদের সমস্ত অস্তিত্ব যখন বিপন্ন হয়ে পড়েছে, তখন আপনাদের এই যোগ দেওয়া আমাদের সংগ্রামকে সামনের দিকে নিয়ে যাবে এবং অনুপ্রাণিত করবে। আমরা অবশ্যই এই সংগ্রামে জয়ী হব, বাংলাদেশকে মুক্ত করব এবং একটা মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা করতে সক্ষম হব', যোগ করেন তিনি।

অনুষ্ঠানে দলের ভাইস চেয়ারম্যান সাবেক বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ফজলে ইলাহি আকবর, যোগদানকারীদের মধ্যে অবসরপ্রাপ্ত বিগ্রেডিয়ার জেনারেল জহুরুল হক, অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল মুস্তাফিজুর রহমান ও কৃষক দলের সহসভাপতি অবসরপ্রাপ্ত কর্নেল এস এম ফয়সাল প্রমুখ বক্তব্য রাখেন।    

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও সাবেক বিমান বাহিনী প্রধান ফখরুল আজম, অবসরপ্রাপ্ত মেজর নূর ও অবসরপ্রাপ্ত ফ্লাইট লেফটেন্যান্ট হারুনুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English
national election

Human rights issues in Bangladesh: US to keep expressing concerns

The US will continue to express concerns on the fundamental human rights issues in Bangladesh including the freedom of the press and freedom of association and urge the government to uphold those, said a senior US State Department official

7m ago