নরসিংদী-৫

এমপি রাজিউদ্দিনের ভাই, স্ত্রী ও ছেলেও চান আ. লীগের মনোনয়ন

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৫ (রায়পুরা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু, তার স্ত্রী কল্পনা রাজিউদ্দিন, ছেলে রাজিব আহমেদ পার্থ এবং ভাই সালাউদ্দিন বাচ্চু।
রাজিউদ্দিন আহমেদ রাজু, সালাউদ্দিন বাচ্চু, কল্পনা রাজিউদ্দিন, রাজিব আহমেদ পার্থ। ছবি: সংগৃহীত

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৫ (রায়পুরা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু, তার স্ত্রী কল্পনা রাজিউদ্দিন, ছেলে রাজিব আহমেদ পার্থ এবং ভাই সালাউদ্দিন বাচ্চু।

রাজিউদ্দিন আহমেদ রাজু রায়পুরার পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য। তিনি আওয়ামী লীগ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার ছেলে রাজিব আহমেদ পার্থ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ভাই সালাউদ্দিন আহমেদ বাচ্চু জেলা আওয়ামী লীগের উপদেষ্টা।

এমপির পরিবারের চার জনের মনোনয়ন ফরম সংগ্রহের ঘটনা জেলায় রাজনৈতিক মহলে আলোচনার জন্ম দিয়েছে। নেতৃত্বের জন্য পারিবারিক কোন্দল হিসেবেও বিষয়টিকে দেখছেন অনেকে।

রাজিব আহমেদ পার্থ বলেন, সংসদ সদস্য পদের জন্য ২০১৪ সাল থেকে দলীয় মনোনয়ন ফরম জমা দিচ্ছি আমি। আমার বাবা মা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে, চাচার (সালাউদ্দিন বাচ্চু) মনোনয়ন ফরম সংগ্রহের ব্যাপারে তিনি জানেন না বলে জানান।

একই পরিবার থেকে এত জনের মনোনয়ন জমা দেওয়ার কারণ ব্যাখ্যা করতে রাজি হয়নি রাজিব আহমেদ পার্থ।

বর্তমান সংসদ সদস্য রাজিউদ্দিনের স্ত্রী কল্পনা রাজিউদ্দিন বলেন, 'আমাদের পরিবারের সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আওয়ামী লীগ তহবিল বৃদ্ধি করার জন্য আমরা মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছি। আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। দ্বন্দ্বের বিষয়ে যে গুঞ্জন আছে, তা মিথ্যা, আমরা সবাই ঐক্যবদ্ধ।'

রাজিউদ্দিন আহমেদ রাজু বলেন, 'মনোনয়ন যে কেউ সংগ্রহ করতে পারেন। সবার মনোনয়ন সংগ্রহ করার অধিকার আছে। তবে, আমার ভাই মনোনয়ন সংগ্রহ করেছেন কিনা আমি ব্যক্তিগতভাবে অবগত নই।'

তিনি আরও বলেন, 'আমি খেটে খাওয়া মানুষের রাজনীতি করি। আমার দলে কোনো শিল্পপতি নেই। রায়পুরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কাজ করছেন এবং করবেন। আওয়ামী লীগের কেন্দ্রও আমাদের অবদানের বিষয়ে অবগত।'

সংসদ সদস্য রাজিউদ্দিনের ছোট ভাই সালাউদ্দিন আহমেদ বাচ্চু বলেন, 'আমি রায়পুরা উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা হিসেবে কাজ করেছি। অধিকাংশ নেতাকর্মী আমার হাতে গড়া। বর্তমান সংসদ সদস্য রাজিউদ্দিন যেহেতু মনোনয়ন পাওয়ার যোগ্য তাই তিনি মনোনয়ন ফরম জমা দিয়েছে। গতকাল শেষ সময়ে আমিও আমার লোকজনকে দিয়ে আওয়ামী লীগের মনোনয়ন জমা দিয়েছি। যিনিই দলের মনোনয়ন পাবেন তার জন্যই কাজ করব।'

Comments