‘মাহমুদুর রহমান মান্না দালাল না’

চলমান সরকার পতন ও তফসিল বাতিল দাবির আন্দোলনে দেখা যাচ্ছিল না মাহমুদুর রহমান মান্নাকে। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ আয়োজিত সমাবেশে যোগ দিয়েছেন তিনি।
নাগরিক ঐক্যের রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ আয়োজিত সমাবেশে মাহমুদুর রহমান মান্না। ছবি: তুহিন শুভ্র অধিকারী/স্টার

চলমান সরকার পতন ও নির্বাচনের তফসিল বাতিল দাবির আন্দোলনে দেখা যাচ্ছিল না নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে। অবশেষে আজ রোববার রাজনৈতিক কর্মসূচিতে প্রকাশ্যে দেখা গেল তাকে। 

সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চ আয়োজিত সমাবেশে তিনি সভাপতিত্ব করেন।

এ সময় মাহমুদুর রহমান মান্না বলেন, 'আমি অসুস্থ ছিলাম। আসলে আমি এখনো অসুস্থ এবং কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল না। কিন্তু এর মধ্যে "মাহমুদুর রহমান মান্না কোথায়" প্রশ্ন ওঠায় আমি এখানে এসেছি।'

বিএনপি ও সমমনা দলগুলোর শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পদত্যাগ ও নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে আন্দোলন-কর্মসূচিতে মান্নার দীর্ঘ অনুপস্থিতি নিয়ে সম্প্রতি বেশ কয়েকটি গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে।

আজকের সমাবেশে যোগ দিয়ে মান্না বলেন, 'মাহমুদুর রহমান মান্না দালাল না।'

এরপর তিনি মিছিলে অংশ নেন।

এর আগে, গত ১৩ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে যান মান্না। সেদিন তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেছিলেন, 'খালেদা জিয়া বলেছেন কোনো অবস্থায় এই সরকারের অধীনে কোনো নির্বাচন করা যাবে না। আমরা যে আন্দোলন করছি, একদফার আন্দোলন এবং আমরা সামনের মাস থেকে আরও শক্তিশালী আন্দোলন গড়ে তোলার চেষ্টা করব।'

Comments