খালেদা জিয়া বলেছেন এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না: মান্না

আন্দোলনের প্রতি তার সমর্থন আছে...
খালেদা জিয়া বলেছেন এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না: মান্না
কথা বলছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না | ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাত শেষে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না জানিয়েছেন, খালেদা জিয়া বলেছেন আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন করা যাবে না।

রাজধানীর বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে মঙ্গলবার রাত সাড়ে ৯টায় তার সঙ্গে দেখা করেন গণতন্ত্র মঞ্চের নেতারা। প্রায় আধা ঘণ্টা পরে তারা বাইরে আসেন।

গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, 'উনি এ রকম কোনো অবস্থায় নেই যে রাজনীতি নিয়ে আমাদের সঙ্গে কথা বলবেন। আমরাই বাইরের সার্বিক অবস্থা বলেছি। আমরা যা করছি, এটা বলেছি। আমরা যে আন্দোলন করছি, একদফার আন্দোলন এবং আমরা সামনের মাস থেকে আরও শক্তিশালী আন্দোলন গড়ে তোলার চেষ্টা করব।'

'সব সম্পর্কে উনি বলেছেন, আপনারা বাইরে যারা যারা আছেন সবাই মিলে (আন্দোলন) করেন। আমি আপনাদের দেখতে চাই, আপনারা আন্দোলন করছেন, এ আন্দোলন করতে হবে। আন্দোলনের প্রতি তার সমর্থন আছে,' বলেন মান্না।

তিনি আরও বলেন, 'আরেকটা বিষয় হয়েছে, আমাদের মধ্য থেকে কেউ একজন বলেছেন, এখন সরকার একটা নির্বাচনী জাল বিছানোর চেষ্টা করছে। যাতে এই নির্বাচনী বৈতরণী পার হতে পারে। আমাদের এই নির্বাচনে পা দেওয়া চলবে না।'

বিএনপি চেয়ারপারসনকে উদ্ধৃত করে মান্না বলেন, 'এটা উনি দৃঢ়ভাবে সমর্থন করে বলেছেন, কোনো অবস্থায় এই সরকারের অধীনে কোনো নির্বাচন করা যাবে না।'

গণতন্ত্র মঞ্চের নেতারা খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানিয়ে বলেন, উনি গুরুতর অসুস্থ। তার লিভার প্রতিস্থাপন করতে হবে। এখানকার বিশেষজ্ঞ চিকিৎসরা বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিতে হবে এবং সেটা অতি দ্রুত।

Comments

The Daily Star  | English
How do we protect the worst victims of inflation?

How do we protect the worst victims of inflation?

The reason for continued high consumer prices in the country despite prices dropping in the international market is a combination of policy and institutional failure.

8h ago