রাজনীতিতে আমি ক্লাস ওয়ানের ছাত্র: সাকিব

মাগুরায় আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন সাকিব। 
সাকিব আল হাসানের নির্বাচনী হলফনামা
মাগুরায় সাকিব আল হাসানকে অভ্যর্থনা জানাচ্ছেন স্থানীয়রা। ফাইল ছবি

আসন্ন সংসদ নির্বাচনে মাগুরা-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার পর প্রথমবার নিজ এলাকায় গেছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান।

আজ বুধবার দুপুর ১২টার দিকে সড়কপথে গাড়ির বহর নিয়ে মাগুরায় পৌঁছান সাকিব। তাকে অভ্যর্থনা জানাতে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে পরিচিত গড়াই সেতু এলাকায় ভিড় করে হাজারো জনতা।

মাগুরায় আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন সাকিব। 

এ সময় সাকিব বলেন, 'আপনারা সবাই জানেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর গত পাঁচ বছরে অনেক কাজ করেছেন। তার এখানে আমি যদিও নমিনেশন পেয়ে থাকি এটা আসলে তারই আসন। আমরা দুজনই একসঙ্গে কাজ করব। আমরা দুজন সামনের পাঁচ বছরে মাগুরাকে আরও এগিয়ে নিয়ে যাব।'

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে নৌকার প্রার্থী সাকিব বলেন, 'আমি এখনো সব পদ-পদবীর নাম জানি না। আমি রাজনীতিতে ক্লাস ওয়ানের ছাত্র। তারা (জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা) সবাই রাজনীতিতে পিএইচডি করে ফেলেছেন। তাদের গাইডেন্স ছাড়া আমি এক পাও এগোতে পারব না। আমি যখন ব্যাট ধরেছি আমাদের কোচরা যেমন শিখিয়ে দিয়েছেন, এখানে সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগের নেতারা সবাই যদি আমাকে সহযোগিতা করেন, তাহলে আমি যেমন বিশ্বে এক নম্বর অল রাউন্ডার হয়েছি আশা করি মাগুরাকে ওইরকম একটা জায়গায় নিয়ে যেতে পারব।'

তিনি বলেন, 'আমি ১৭ বছর ধরে ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলছি। সংবর্ধনা অনেকবারই পেয়েছি। তবে এবারের যে সংবর্ধনা আমার জীবনে এর চেয়ে বড় কিছু নেই'।

এ সময় সেখানে মাগুরা জেলা আওয়ামী লীগের সভাপতি আ ফ ম আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুণ্ডু ও মাগুরা ২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদারের পাশাপাশি দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। 

সাকিব আরও বলেন, 'এখানে আমার শুধু দেওয়ারই আছে। আমার জায়গা থেকে আমি সর্বোচ্চ চেষ্টা করব দেওয়ার। আপনারা সবাই যদি সহযোগিতা করেন তাহলে মাগুরাকে রোল মডেল হিসেবে গড়ে তুলতে পারব বলে আশা করি'।

দলীয় কার্যালয় থেকে বেরিয়ে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মাগুরা পৌর গোরস্থানে যান সাকিব। সেখানে আওয়ামী লীগের প্রয়াত নেতাদের শান্তি কামনায় দোয়া করেন। 

এরপর বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামে নাগরিক গণ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন জাতীয় দলের অধিনায়ক।

Comments

The Daily Star  | English

Tension still high around Shahidullah Hall

Tension continues to run high at Dhaka University's Dr Muhammad Shahidullah Hall area hours after confrontations ensued between Chhatra League men and anti-quota protesters

31m ago