প্রেসক্লাবের সামনে মানববন্ধন: জড়ো হচ্ছেন বিএনপি কর্মী ও স্বজনেরা

বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে সেখানে।
ছেলে আরিফ হোসেন মিঠুর মুক্তির দাবিতে তার ছবি নিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে এসেছেন মজনু মৃধা। ছবি: স্টার

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধনে অংশ নিতে আজ রোববার সকাল ৯টা থেকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হয়েছেন বিএনপি নেতাকর্মী ও পরিবারের সদস্যরা।

আয়োজকদের ঘোষণা অনুযায়ী সকাল ১১টা থেকে মানববন্ধন কর্মসূচি শুরু হওয়ার কথা।

কর্মসূচিকে সামনে রেখে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভকারীদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

দলীয় সমর্থকদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগের প্রতি দৃষ্টি আকর্ষণ করতে বিএনপির পক্ষ থেকে এই মানববন্ধন আয়োজন করা হয়েছে।

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে প্রেসক্লাবের সামনে মানববন্ধনে অংশ নিতে জড়ো হয়েছেন বিএনপির কর্মী-সমর্থক ও পরিবারের সদস্যরা। ছবি: স্টার

এসময় অংশগ্রহণকারীদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ড এবং আটক, গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার আত্মীয়দের ছবি বহন করতে দেখা যায়।

বিক্ষোভে অংশ নেওয়া মজনু মৃধা বলেন, 'আমি আমার ছেলের মুক্তি চাই।'

মৃধা জানান, তার ছেলে আরিফ হোসেন মিঠুকে গত ৪ নভেম্বর ডেমরা থানা পুলিশ গ্রেপ্তার করে নিয়ে যায়।

এদিকে এই বিক্ষোভ কর্মসূচি ঘিরে প্রেসক্লাব এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

বিএনপির মানববন্ধন ঘিরে প্রেসক্লাবের সামনে বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। ছবি: স্টার

গতকাল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গুম, হত্যা ও বিএনপির নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে তাদের পরিবারের সদস্যরা মানববন্ধনে অংশ নেবে।

এছাড়াও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবি পরিষদ, জিয়াউর রহমান ফাউন্ডেশন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এই কর্মসূচিতে অংশ নেবে।

বিএনপি ও শরীকদলগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, আজ সকাল ১১টায় কারওরান বাজারে জাতীয় মানবাধিকার কমিশন অফিসের সামনে গণতন্ত্র মঞ্চের মানববন্ধন, বিজয় নগর পানির ট্যাংক সামনে ১২ দলীয় জোট ও গণ অধিকার পরিষদ, পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্সের সামনে জাতীয়তাবাদী সমমনা জোটের, জাতীয়  প্রেস ক্লাবের সামনে এলডিপি, গণতান্ত্রিক বাম ঐক্য ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, হাইকোর্টের উল্টো দিকে গণ ফোরাম ও পিপলস পার্টির, পুরানা পল্টন দলীয় অফিস সামনে গণ অধিকার পরিষদ ( ডক্টর রেজা কিবরিয়া ও ফারুক হাসান), সকাল সাড়ে ১০টায় তোপখানা রোডে লেবার পার্টি, বেলা ৩টায় বিজয় নগরের বিজয় চত্বরে এবি পার্টির কর্মসূচি রয়েছে।

 

Comments

The Daily Star  | English

Traffic jam, delay in train schedule mar Eid journey

With people starting to leave the capital ahead of the Eid-ul-Azha, many endured sufferings today due to a snarl-up on a major highway and delayed departure of at least 10 trains

48m ago