রাজনীতি

নির্বাচনে জয়ের ব্যাপারে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

‘প্রথমে হলো এমপি। এমপি হওয়াটা এত সহজ না। এটা ছেলের হাতের মোয়া না, টেলিভিশন টক-শো না। ওখানে লোকে ভোট দেয় এবং লোক খুব সেয়ানা।’
নির্বাচনে জয়ের ব্যাপারে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী হলেও, তার আসনে জয় লাভ করা সহজ হবে না—এমন আশঙ্কার কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আপনি কি আবার পররাষ্ট্রমন্ত্রী হতে চান—গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'প্রথমে হলো এমপি। এমপি হওয়াটা এত সহজ না। এটা ছেলের হাতের মোয়া না, টেলিভিশন টক-শো না। ওখানে লোকে ভোট দেয় এবং লোক খুব সেয়ানা। আমাদের দেশের লোক খুব পরিপক্ব। ভোটের সময় কাকে ভোট দেবে নিজেরা সিদ্ধান্ত নেয়। আর আমরাও চাই, আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো। প্রথম তারা সেটা দেখে। জেতাটা সহজ না।

'আমার (আসনে) এখানে সাত জন প্রার্থী। তো এটা সহজ না। যত সহজ মনে করেন, এমন না। আমার এখানে আওয়ামী লীগের একজন অত্যন্ত নিবেদিত কর্মী, যিনি ৪৫ বছরের ঊর্ধ্বে আওয়ামী লীগের জন্য কাজ করেছেন। আওয়ামী লীগের সম্মানিত পদে ছিলেন। পাওয়ারফুল পজিশনে ছিলেন। তিনি এখানে স্বতন্ত্র হিসেবে কাজ করছেন, নিশ্চয়ই তার কিছু ভোটার থাকবে। কারণ অত বছর ধরে যাদের সঙ্গে ওঠা-বসা করেছেন...তো এটা এত সহজ না। আমরা কোনোভাবেই এটাকে সহজভাবে গ্রহণ করি না। প্রথমে নির্বাচনে জিততে হবে। তারপর তো বাকিটুকু প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করবে। ওখানে কারও কোনো এখতিয়ার নেই,' যোগ করেন তিনি।

আপনি আশাবাদী কতটা জানতে চাইলে মোমেন বলেন, 'আমি সব সময় আশাবাদী। আই অ্যাম অলওয়েজ অপটিমিস্ট।'

Comments