আওয়ামী লীগ কেবল গণতন্ত্র না, গণতন্ত্রকামীদেরও বেছে বেছে হত্যা করছে: ফখরুল

‘বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণকে অরক্ষিত রেখে এরা বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে।’
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্টার ফাইল ফটো

আওয়ামী লীগ কেবল গণতন্ত্র না, এখন বেছে বেছে গণতন্ত্রকামী মানুষদের হত্যা করছে—এমন অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে বলা হয়, গতকাল রাতে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা জাতীয়তাবাদী যুবদলের সদস্য সচিব মো. আকরাম হোসেন পুলিশি নির্যাতনে মৃত্যুবরণ করেন। এ ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন বিএনপি মহাসচিব।

'আকরাম হোসেনকে হত্যার মাধ্যমে আবারও প্রমাণিত হলো, আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই হত্যায় উৎসাহী একটি রাজনৈতিক দল। এরা শুধু গণতন্ত্রকেই হত্যা করেনি, গণতন্ত্রকামী মানুষকে এখন বেছে বেছে হত্যা করছে। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও জনগণকে অরক্ষিত রেখে এরা বিএনপিসহ বিরোধী দলকে নিশ্চিহ্ন করার কর্মসূচি বাস্তবায়ন করছে,' বলেন মির্জা ফখরুল।

তিনি আরও বলেন, 'সারা দেশে যখন দুর্ভিক্ষ অবস্থা বিরাজ করছে, তখন জনগণের দৃষ্টিকে অন্যত্র সরানোর জন্যই ডামি সরকার রক্তের হোলি খেলায় মেতে উঠেছে। দেশে আওয়ামী শাসন কায়েমের জন্যই আইনের শাসনকে নির্বাসনে পাঠানো হয়েছে। মানুষের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে।'

বিবৃতিতে তিনি আকরাম হোসেনকে হত্যাকারীদের আইনের আওতায় আনার আহ্বান জানান। সেই সঙ্গে আকরামের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

Comments

The Daily Star  | English

Informal Sector Workers: Their rights glossed over, always

Of the over 7 crore people employed in Bangladesh, 85 percent (nearly 6 crore) are vulnerable as they work in the informal sector, which lacks basic social and legal protection, and employment benefits.

29m ago