সেনাবাহিনী প্রতিপক্ষ নয়, তাদেরকে সহায়তা করতে হবে: গোপালগঞ্জ আ. লীগ

নেতাকর্মীদের কেউ বিশৃঙ্খলা করলে জেলা আওয়ামী লীগ তার দায় নেবে না। অন্যান্য বছর যেভাবে জাতীয় শোক দিবস পালন করা হয়, আসন্ন শোক দিবসও সেভাবেই পালন করা হবে।
সব অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের বৈঠক। ছবি: সংগৃহীত

সেনাবাহিনীকে প্রতিপক্ষ মনে না করতে নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দিয়েছে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ।

আজ রোববার দুপুরে এক জরুরি সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম এই আহবান জানান। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই সভা হয়।

তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, সেনাবাহিনী আমাদের প্রতিপক্ষ নয়। তাদেরকে সহায়তা করতে হবে।

তিনি নেতাকর্মীদের হুঁশিয়ার করে বলেন, নেতাকর্মীদের কেউ বিশৃঙ্খলা করলে জেলা আওয়ামী লীগ তার দায় নেবে না। অন্যান্য বছর যেভাবে জাতীয় শোক দিবস পালন করা হয়, আসন্ন শোক দিবসও সেভাবেই পালন করা হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খানের সভাপতিত্বে জরুরি সভায় আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগ পরে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, 'গোপালগঞ্জের সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে জেলা, উপজেলা, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনের সকল স্তরের নেতাকর্মীদের শান্তিপূর্ণ মিছিল-মিটিং করার নির্দেশনা দেওয়া হয়েছে। কোনো দেশীয় অস্ত্র, লাঠিসোটা প্রদর্শন করা যাবে না।

সেনাসদস্যদের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনাকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে আরও বলা হয়, এটি কোনোভাবে মুজিব আদর্শের সৈনিকদের কাছে আমাদের কাম্য নয়। রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনী আমাদের শত্রু নয়। তাদের প্রতি কোনো শক্তি প্রদর্শন করা যাবে না। শনিবার সেনাবাহিনীর সঙ্গে ঘটে যাওয়া অঘটনের জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আমি তাদের কাছে দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে এরকম কোনো অঘটন ঘটলে তার দায় জেলা আওয়ামী লীগ নেবে না। আমরা তাকে দুষ্কৃতকারী হিসাবে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেব।

বিবৃতিতে আরও বলা হয়, 'শেখ হাসিনা ভালো আছেন। আমাদের সঙ্গে তার যোগাযোগ হয়েছে। তিনি শান্তিপূর্ণ সভা-সমাবেশ করতে নির্দেশনা দিয়েছেন।'

কোনো রকম বিশৃঙ্খলা না করতে শেখ হাসিনা সকলের প্রতি অনুরোধ করেছেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

 

Comments

The Daily Star  | English

BNP's meet with interim govt: Roadmap for polls demanded

The party also places several demands to Yunus, including removal of 'one or two' members of interim govt, removal of 'partisan judges'

4h ago