বৈষম্যবিরোধী আন্দোলনে ব্যাপক হতাহতের ঘটনায় এমজেএফ-এর উদ্বেগ

আজ বুধবার এক বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে এই উদ্বেগ জানানো হয়।

বাংলাদেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ব্যাপক সংঘর্ষ-সহিংসতা ও হতাহতের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ)।

আজ বুধবার এক বিবৃতিতে সংগঠনটির পক্ষ থেকে এই উদ্বেগ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৯ জুলাই একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুসারে, চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এ পর্যন্ত ২১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃতদের মধ্যে যে ১৫০ জনের বিস্তারিত তথ্য পাওয়া গেছে, তাদের মধ্যে শিশু, কিশোর ও তরুণের সংখ্যা ১১৩। এদের মধ্যে ১৯ জনের বয়স ৪ থেকে ১৭ বছরের মধ্যে।

সহিংসতা থেকে সবাইকে রক্ষার আহ্বান জানিয়ে বিবৃতিতে এমজেএফ-এর নির্বাহী পরিচালক শাহীন আনাম বলেন, 'আন্দোলনের সময় এ ধরনের হত্যাকাণ্ড বিশেষ করে শিশু হত্যা একেবারেই অনাকাঙ্ক্ষিত ও বর্বরোচিত ঘটনা। এত শিশু নিহতের ঘটনায় আমরা অত্যন্ত উদ্বিগ্ন। আমরা চাই সব শিশুর জন্য নিরাপদ পরিবেশ। আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সবাইকে আহ্বান জানাই যেন ঘরে-বাইরে কোথাও কোনো শিশুর নিরাপত্তা বিঘ্নিত না হয় এবং ভয়-ভীতিমুক্ত পরিবেশে শিশুরা বাঁচতে পারে। আমরা সকল প্রকারের রাজনৈতিক কর্মসূচিতে শিশুদের বিরত রাখার আহ্বান জানাচ্ছি।'

শাহীন আনাম আন্দোলনে সংঘটিত প্রতিটি ঘটনার সুষ্ঠু ও স্বচ্ছ তদন্ত নিশ্চিত করে অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

Comments