বরিশালে পানিসম্পদ প্রতিমন্ত্রীর বাড়িতে আগুন, নগরীর গুরুত্বপূর্ণ মোড়ে আন্দোলনকারীদের বিক্ষোভ

আওয়ামী লীগ নেতাকর্মীরা দুপুর ১২টার দিকে নগরীর সদর রোডে বিক্ষোভ মিছিল বের করে এবং বিএনপি অফিসে আগুন দেয়।

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জাহিদ ফারুকের বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে আন্দোলনকারীরা।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সহসভাপতি লস্কর নূরুল হক দ্য ডেইলি স্টারকে জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে একদফা দাবিতে অসহযোগ আন্দোলনকারীরা জাহিদ ফারুকের বাসভবনের সামনে রাখা ১৯টি মোটরসাইকেলে আগুন দিয়েছে। এ সময় তারা আওয়ামী লীগের অন্তত চার-পাঁচজন নেতাকর্মীকে কুপিয়ে আহত করে।

এর আগে আন্দোলনকারীরা বরিশাল শহরের চৌমাথা এলাকায় আরও ছয়টি মোটরসাইকেল ভাঙচুর করেছে।

আন্দোলনকারীরা সকালে সরকারি বিএম কলেজ থেকে মিছিল নিয়ে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন এলাকা, সিএনবি রোড ও চৌমাথায় অবস্থান নেয়।

তাদের ভাষ্য, এক দফা দাবিতে সরকার পতন ঘটিয়ে তবেই তারা ঘরে ফিরবে।

আজ সকাল থেকেই আওয়ামী লীগ নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। দুপুর ১২টার দিকে তারা নগরীর সদর রোডে বিক্ষোভ মিছিল বের করে। একপর্যায়ে তারা বিএনপি অফিসে আগুন দেয়।

তবে, সকাল থেকেই নগরীর কোথাও পুলিশ দেখা যায়নি, এমনকি মোবাইলে কল করলেও পুলিশ কর্মকর্তারা—থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও জেলা পুলিশ সুপার—তা রিসিভ করছেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ থেকেই রাজপথে অবস্থান নেওয়া এবং পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

Comments