চট্টগ্রামে ৪২ করদাতাকে সম্মাননা

চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার এই ৫ জেলার ৪২ সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম আয়কর বিভাগ।
চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়কর বিভাগ, চট্টগ্রাম এর আওতাধীন সকল করদাতার মাঝে সেরাদের সম্মাননা ও সনদ বিতরণ শেষে ফটোসেশনে অংশ নেন। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজার এই ৫ জেলার ৪২ সেরা করদাতাকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম আয়কর বিভাগ।

সর্বোচ্চ কর প্রদানকারী, দীর্ঘসময় কর প্রদানকারী, সর্বোচ্চ কর প্রদানকারী (নারী) এবং ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী-এই ৪ ক্যাটাগরিতে তাদের সম্মাননা প্রদান করা হচ্ছে।

আজ বুধবার নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে সেরা করদাতাকে সম্মাননা সনদ দেওয়া হয়।

২০২১-২২ করবর্ষে জমা পড়া করদাতাদের মধ্য থেকে চট্টগ্রামের ৪২ করদাতাকে এবার সেরা করদাতা সম্মাননা দেওয়া হয়েছে। এরমধ্যে ১২ জন দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন সর্বোচ্চ নারী করদাতা এবং ৬ জন সর্বোচ্চ তরুণ পুরুষ করদাতা রয়েছেন।

সম্মাননা সনদ পেয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় কক্সবাজার জেলার সেরা করদাতা চকরিয়ার আনোয়ারুল আজিম চৌধুরী বলেন, 'এটা অভূতপূর্ব মুহুর্ত। আমি দীর্ঘ ১৯৮৩ সাল থেকে নিয়মিত কর দিয়ে আসছি; এখন তার সম্মাননা পেলাম। নিয়মিত কর দিয়ে দেশকে এগিয়ে নিতে আমিও একজন অংশীদার। সবাইকে এই কাজে যোগ দিতে হবে।'

চট্টগ্রাম সিটি করপোরেশনে এবার দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে এবার সম্মাননা পেয়েছেন পাথরঘাটার ফজলুল হক ও কেসিদে রোডের মৃদুল বড়ুয়া।

সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন বিএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আলী হোসাইন আকবর আলী, পেডরোলো গ্রুপের কর্ণধার মোহাম্মদ নাদের খান ও পূর্ব নাসিরাবাদের আবু মোহাম্মদ।

এছাড়া সর্বোচ্চ কর প্রদানকারী (নারী) ক্যাটাগরিতে নিউ মার্কেটের শামিম হাসান এবং তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে নিউ চাক্তাইয়ের মোহাম্মদ মুমিনুল হক সম্মাননা পেয়েছেন।

চট্টগ্রাম জেলায় এবার দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে এবার সম্মাননা পেয়েছেন আন্দরকিল্লার সৈয়দ মো. হাবিব উল্লাহ ও সীতাকুন্ডের মো. নাছির উদ্দিন ভূঁঞা। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে সম্মাননা পান কর্ণফুলীর মোহাম্মদ ইলিয়াছ, সীতাকুন্ডের লিয়াকত আলী ও কর্ণফুলীর শেখ জিয়াউল হক।

এছাড়া সর্বোচ্চ কর প্রদানকারী নারী ক্যাটাগরিতে আগ্রাবাদের রোকেয়া বেগম এবং তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে রাউজানের সাফায়াত জামান খান সম্মাননা পেয়েছেন।

কক্সবাজার জেলায় এবার দীর্ঘসময় কর প্রদানকারী ক্যাটাগরিতে এবার সম্মাননা পেয়েছেন কক্সবাজার পৌরসভার বুলু বিকাশ দাশ ও চকরিয়ার আ আ মো. আনোয়ারুল আজিম চৌধুরী। সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে সম্মাননা পেয়েছেন কক্সবাজার পৌরসভার মোহাম্মদ আয়ুব, কক্সবাজার পৌরসভার মুহাম্মদ আনোয়ারুল হক ও কক্সবাজার থানা রোডের প্রকৌশলী মোহাম্মদ আলমগীর।

এছাড়া সর্বোচ্চ কর প্রদানকারী নারী ক্যাটাগরিতে টেকনাফের পুস্প রাণী দাস এবং তরুণ পুরুষ সর্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরিতে টেকনাফের ওমর ফারুক সম্মাননা পেয়েছেন।

Comments