চট্টগ্রাম

ডেঙ্গু পরীক্ষায় অতিরিক্ত ফি আদায়, ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ

‘নোটিশের জবাবের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’
CTG Map
স্টার অনলাইন গ্রাফিক্স

ডেঙ্গু পরীক্ষায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ফি আদায় করায় চট্টগ্রামে একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজিক্যাল পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা সিভিল সার্জন অফিস।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরীর সই করা নোটিশে আজ সোমবার বলা হয়, সরকার বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে ডেঙ্গু পরীক্ষার ফি ৩০০ টাকা নির্ধারণ করে দিলেও শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেড রোগীদের কাছ থেকে ডেঙ্গু এনএস ওয়ান পরীক্ষার ফি ১ হাজার ৬০০ টাকা ও আইজিজি বা আইজিএম পরীক্ষার ফি ১ হাজার ২০০ টাকা আদায় করছে—এই অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রমাণ পেয়ে ওই ডায়াগনস্টিক সেন্টারকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে এবং আগামী ৩ কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এ ছাড়া পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই ডায়াগনস্টিক সেন্টারে প্যাথলজিক্যাল পরীক্ষা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হচ্ছে।

জানতে চাইলে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী বলেন, 'এক রোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে শেভরন ডায়াগনস্টিক ক্লিনিক্যাল ল্যাবরেটরির বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হলো। আমরা তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি এবং আগামী ৩ কর্মদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলেছি। নোটিশের জবাবের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।'

যোগাযোগ করা হলে শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেডের মহাব্যবস্থাপক পুলক পারিয়াল বলেন, 'কম্পিউটারে এন্ট্রি করার সময় ভুলে বেশি টাকা এন্ট্রি হয়েছে। ওই রোগীকে ফোন করে ডেকে এনে আমরা আজকে সকালে অতিরিক্ত টাকা ফেরত দিয়ে দিয়েছি।'

'আমরা কিন্তু গত নভেম্বর থেকেই ডেঙ্গু পরীক্ষার জন্য সরকার নির্ধারিত ৩০০ টাকা ফি নিচ্ছি রোগীদের কাছ থেকে। আমাদের কাছে এই সংক্রান্ত সব প্রমাণ আছে', বলেন তিনি।

Comments