ফিলিস্তিনিদের পক্ষ নিলে গাজায় পাঠানোর হুমকি দিলেন ইসরায়েলের পুলিশ প্রধান

ইসরায়েলি পুলিশের টিকটক চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে শাবতাই এই মন্তব্য করেন।
ইসরায়েলের পুলিশ প্রধান কোবি শাবতাই ক্যাবিনেট বৈঠকে অংশ নিচ্ছেন। ফাইল ছবি: রয়টার্স
ইসরায়েলের পুলিশ প্রধান কোবি শাবতাই ক্যাবিনেট বৈঠকে অংশ নিচ্ছেন। ফাইল ছবি: রয়টার্স

ইসরায়েলের পুলিশ বাহিনীর প্রধান কোবি শাবতাই হুমকি দিয়েছেন, দেশটির কোনো নাগরিক ফিলিস্তিনিদের পক্ষ নিলে তাকে গাজায় পাঠিয়ে দেওয়া হবে। 

আজ বৃহস্পতিবার আল জাজিরা এই তথ্য জানিয়েছে।

ইসরায়েলি পুলিশের টিকটক চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে শাবতাই এই মন্তব্য করেন।

বুধবার পুলিশ ইসরায়েলের হাইফা অঞ্চলে গাজার পক্ষে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ ছত্রভঙ্গ করার পর গণমাধ্যমে এই টিকটকের সংবাদ আসে এবং ভিডিওটি ভাইরাল হয়।

শাবতাই বলেন, 'যারা ইসরায়েলের নাগরিক হতে চান, তাদের স্বাগতম জানাই। যারা গাজার সঙ্গে একাত্মতা প্রকাশ করছেন, তাদেরকেও স্বাগত জানাই। আমি খুব শিগগির তাদেরকে বাসে করে গাজায় পাঠিয়ে দেব।'

ছোট এই ভিডিওতে তিনি আরও বলেন, 'যেকোনো বিক্ষোভের প্রতি জিরো টলারেন্স দেখানো হবে—কোনো ধরনের প্রতিবাদের অনুমোদন দেওয়া হবে না।'

তিনি আরও বলেন, ইসরায়েল 'এখন যুদ্ধ করছে। আমরা এমন কিছু হতে দেব না যাতে মানুষ আমাদের একাত্মতার পরীক্ষা নিতে পারে।'

ইসরায়েলি পুলিশের মুখপাত্র ইলাই লেভি আর্মি রেডিওকে জানান, ৭ অক্টোবর থেকে শুরু করে এখন পর্যন্ত ইসরায়েলে গাজার প্রতি সমর্থন জানানোর অপরাধে ৬৩ জন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ আরও জানায়, তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরায়েল বসবাসরত ফিলিস্তিনিদের খুঁজে বের করার চেষ্টা করছে যারা হামাসের প্রতি সমর্থন জানিয়েছে।

হামাসের হামলার পর গাজায় গত ১২ দিন ধরে টানা বোমাবর্ষণ অব্যাহত রেখেছে ইসরায়েল। এছাড়াও গাজায় পানি, খাবার, বিদ্যুৎ ও জ্বালানি প্রবেশে বাধা

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, এই হামলা ৩ হাজার ৪০০ জনেরও বেশি নিহত হয়েছে এবং ১২ হাজারেরও বেশি মানুষ আহত হয়েছেন। ইসরায়েল জানিয়েছে, ১ হাজার ৪০০ ইসরায়েলি নাগরিক হামাসের হামলায় নিহত হন এবং ১৯৯ জনকে জিম্মি করা হয়।

 

Comments