হার্টের সমস্যা নিয়ে সিসিইউতে আলী যাকের

একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আলী যাকের দীর্ঘদিন ধরেই অসুস্থ। গুণী এই নাট্যজনকে গতকাল বুধবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর স্পেশালাইজড হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন।
আলী যাকের। ছবি: স্টার

একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আলী যাকের দীর্ঘদিন ধরেই অসুস্থ। গুণী এই নাট্যজনকে গতকাল বুধবার রাতে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর স্পেশালাইজড হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন।

আজ দুপুরে ডা. মহিউদ্দীন বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হাটের সমস্যার কারণে মূলত আলী যাকেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার করোনা নেই।’

আলী যাকেরের পারিবারিক সূত্র জানায়, প্রায় চার বছর ধরে ক্যানসারে আক্রান্ত খ্যাতিমান এই অভিনেতা ও নির্দেশক।

১৯৭২ সালে মামুনুর রশীদের পরিচালনায় ‘কবর’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন আলী যাকের। ১৯৭৩ সালে আলী যাকের প্রথমবার মঞ্চে নির্দেশনা দেন নাগরিক নাট্য সম্প্রদায়ের হয়ে। নাটকটির নাম ছিল ‘বাকি ইতিহাস’। বাংলাদেশে দর্শনীর বিনিময়ে এটাই প্রথম মঞ্চ নাটক।

মঞ্চে অসংখ্য কাজ করেছেন তিনি। সবচেয়ে আলোচিত কাজ ‘নুরুলদীনের সারাজীবন’। এই নাটকের নির্দেশকও তিনি। নাম ভূমিকায় অভিনয়ও করেছেন তিনিই।

টেলিভিশন নাটকে রয়েছে তার কয়েক দশকের পথচলা। বহুব্রীহি, আজ রবিবার, অচিন বৃক্ষসহ অনেক আলোচিত নাটকে অভিনয় করেছেন গুণী এই অভিনেতা। লাল সালু, রাবেয়া, নদীর নাম মধুমতীসহ বেশ কয়েকটি আলোচিত সিনেমাতেও তিনি অভিনয় করেছেন।

Comments

The Daily Star  | English

Cattle sales yet to gain momentum

Till this evening, a number of sacrificial animals, especially bulls, were present at all 16 cattle markets in Dhaka, but customer turnout was notably low until 5:00pm

48m ago