শীর্ষ খবর

প্রতারণার অভিযোগে চট্টগ্রামে পিকে হালদারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রতারণার মাধ্যমে প্রতিষ্ঠানের শেয়ার আত্মসাতের অভিযোগে এনবিআর গ্লোবাল ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) সহ পাঁচ জনকে অভিযুক্ত করে চট্টগ্রামের একটি আদালতে মামলা হয়েছে।
প্রশান্ত কুমার হালদার। ফাইল ছবি

প্রতারণার মাধ্যমে প্রতিষ্ঠানের শেয়ার আত্মসাতের অভিযোগে এনবিআর গ্লোবাল ব্যাংকের প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার (পিকে হালদার) সহ পাঁচ জনকে অভিযুক্ত করে চট্টগ্রামের একটি আদালতে মামলা হয়েছে।

আজ রবিবার ক্লইস্টন ফুডস অ্যান্ড একোমোডেশনের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল আলীম চৌধুরী মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালতে এ মামলা করেন।

মামলার অপর আসামিরা হলেন, মো. জাহাঙ্গীর আলম (৪৫), মো. সিদ্দিকুর রহমান (৫২), উজ্জল কুমার নন্দী (৪১) ও রতন কুমার বিশ্বাস (৫৪)।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদির আইনজীবি রুবেল পাল।

তিনি জানান, মামলার বাদি আব্দুল আলিম তার ক্লইস্টন ফুডস অ্যান্ড একোমোডেশনের ৬৪ শতাংশ শেয়ারের মালিক ছিলেন। আব্দুল আলিম ২০১৪ সালে আমেরিকান রেডিসন ব্র্যান্ডের সাথে “রেডিসন ব্লু হোটেল কক্সবাজার” নামে কক্সবাজারে একটি হোটেল নির্মাণের জন্য একটি চুক্তি করেছিলেন। তবে ব্যাংক থেকে লোন নিতে ব্যর্থ হওয়ায় তিনি সেটি নিয়ে আগাতে পারেননি।’

‘পিকে হালদার পরে আব্দুল আলিমকে সেই প্রজেক্টে অর্থায়ন করার প্রস্তাব দেয় এবং বিনিময়ে ক্লইস্টন ফুডস অ্যান্ড একোমোডেশনের ৬৪ শতাংশ শেয়ারের ৫৫ শতাংশ তাদের ৫ জনের নামে দিয়ে দেওয়ার প্রস্তাব দেয়। প্রস্তাব অনুযায়ী তাদের পাঁচ জনের কাছে শেয়ার হস্তান্তর করা হলেও তারা কোনো টাকা পরিশোধ করেননি। এমনকি শেয়ারমূল্যও তারা দেননি। শেয়ারমূল্য ফেরত চাইতে গেলে পিকে হালদার ঋণের বিপরীতে তা সমন্বয় করবেন বললেও পরে তা করেননি, বলেন রুবেল।

আদালত শুনানির জন্য আগামী ১৬ জুন মামলার পরবর্তী তারিখ ধার্য করেছেন।

আরও পড়ুন-

পিকে হালদার আত্মসাত করেছেন ১০ হাজার কোটি টাকারও বেশি

পি কে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট জারি

অর্থ লুটপাটে পি কে হালদারের চাতুর্য ছিল বোধগম্যের বাইরে

পি কে হালদারের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

দেশে ফেরা মাত্র পি কে হালদারকে গ্রেপ্তারের নির্দেশ হাইকোর্টের

পি কে হালদারের অর্থ পাচার সংক্রান্ত নথি হাইকোর্টে তলব

পি কে হালদারের ২৫ সহযোগীর বিদেশযাত্রায় হাইকোর্টের নিষেধাজ্ঞা

Comments

The Daily Star  | English

1.73cr people still out of power

The Ministry of Power, Energy and Mineral Resources today said around 1.73 crore customers across the country are still out of power following the impact of cyclone Remal

18m ago