বিশ্বকাপের আগে চোট সমস্যায় অস্বস্তিতে শ্রীলঙ্কা

চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার লাহিরু মাধুশঙ্কা। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ শঙ্কায় অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটসম্যান কুসল পেরেরারও।
Kusal Perera
ছবি: ফিরোজ আহমেদ

দক্ষিণ আফ্রিকার কাছে হোয়াইটওয়াশড হওয়ার হতাশার মাঝে আরও খারাপ খবর পেল শ্রীলঙ্কা দল। চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার লাহিরু মাধুশঙ্কা। হ্যামস্ট্রিংয়ের চোটে বিশ্বকাপ শঙ্কায় অভিজ্ঞ টপ অর্ডার ব্যাটসম্যান কুসল পেরেরারও।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টিতে চোট পান দুজনেই। ফিল্ডিং করতে গিয়ে ঝাঁপিয়ে পড়ে ব্যথা পান মাধুশঙ্কা। ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে এই অলরাউন্ডারের কলারবোনে চিড় ধরেছে। অর্থাৎ বিশ্বকাপ নিশ্চিত করেই শেষ বলা যায় যদিও আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট।

পেরেরার দুঃসময়ের শুরু আরও আগে থেকে। ভারতের বিপক্ষে ঘরের মাঠে তিনি খেলতে পারেননি কাঁধের চোটে। এরপর আক্রান্ত হন করোনভাইরাসে। করোনা থেকে সেরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিরেছেন। দ্রুত রান আনার চাহিদাও মিটছিল তার ব্যাটে।

কিন্তু দুই ম্যাচ খেলেই ফের চোটে পড়েছেন তিনি। হ্যামস্ট্রিংয়ের চোট কোন মাত্রায় আছে তা এখনো নিশ্চিত করে জানা যায়নি।

ক্রিকইনফোকে শ্রীলঙ্কা দলের চিকিৎসক দামিন্দা আত্তানায়ে অনিশ্চয়তার কথা জানান, '২৩ সেপ্টেম্বরের আগে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। রান নিতে গিয়ে খেলোয়াড়রা এই ধরণের চোটে পড়েন। আরও কিছু পর্যবেক্ষণের আগে আমরা পুনর্বাসনে যেতে পারছি না।'

ব্যাটিংয়ের দিক থেকে চরম হতাশার সময় পার করা শ্রীলঙ্কার জন্য পেরেরা ভীষণ গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান।  ১৩২.২১ স্ট্রাইক রেটে এক হাজার ৪১৬ রান করা এই ওপেনার ছিটকে গেলে ব্যাটিং নিয়ে বড় সমস্যায় পড়তে পারে লঙ্কানরা।

বিশ্বকাপে মূল পর্বে যেতে হলে প্রথম রাউন্ডে নেদারল্যান্ড, আয়ারল্যান্ড ও নামিবিয়ার বিপক্ষে লড়বে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুসল পেরেরা, আবিস্কা ফার্নেন্দো, বানুকা রাজাপাক্ষে, চারিথা আসালাঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, মহেশ থিকশানা, দীনেশ চান্দিমাল, প্রবীন জয়াবিক্রমা, কামিন্দু মেন্ডসি, নুয়ান প্রদীপ, লাহিরু মাধুশঙ্কা,

রিজার্ভ বেঞ্চ- লাহিরু কুমারা,পুলিনা থারাঙ্গা, আকিলা ধনঞ্জয়া, বিনুরা ফার্নেন্দো,

 

Comments

The Daily Star  | English

Sundarbans fire doused after nearly three days: forest official

Firefighters today doused the fire that broke out at Chandpai range of East Sundarbans in Bagerhat on May 3

1h ago