ছুটি শেষে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

পবিত্র ঈদুল ফিতর ও শ্রমিক দিবস উপলক্ষে টানা ৬ দিনের ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।
hili_port.jpg

পবিত্র ঈদুল ফিতর ও শ্রমিক দিবস উপলক্ষে টানা ৬ দিনের ছুটি শেষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ১০টায় কর্মচঞ্চল হয়ে ওঠে বন্দর এলাকা। হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুদেশের মধ্যে যাত্রী পারাপার কার্যক্রমও ছিল স্বাভাবিক।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের বন্দর বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সুইট বলেন, গত ১ থেকে ৫ মে পর্যন্ত পবিত্র ঈদুল ফিতর ও শ্রমিক দিবস উপলক্ষে আমদানি-রপ্তানি বন্ধ ছিল। আর শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটি।

হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাপ মল্লিক বলেন, ঈদুল ফিতর ও শ্রমিক দিবস উপলক্ষে টানা ৬ দিনের ছুটি শেষে আজ শনিবার পুনরায় বন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি ও রপ্তানি এবং বন্দরের অভ্যন্তরীণ সব কার্যক্রম আবারও চালু হয়েছে।

হিলি ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান বলেন, হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও দুদেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক ছিল।

Comments

The Daily Star  | English

Four of a family among five killed as private car, truck collide in Habiganj

The family members met the tragic accident while returning home after receiving someone at Dhaka airport

2h ago