গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যা: হেনোলাক্স মালিকের জামিন আবেদন নাকচ

ব্যবসায়ীকে আত্মহত্যার প্ররোচনার মামলায় জামিন আবেদন নাকচ করে হেনোলাক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন ও পরিচালক ফাতেমা আমিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।
arrest logo
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

ব্যবসায়ীকে আত্মহত্যার প্ররোচনার মামলায় জামিন আবেদন নাকচ করে হেনোলাক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুরুল আমিন ও পরিচালক ফাতেমা আমিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ শনিবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন। এর আগে, গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর ও মামলার তদন্ত কর্মকর্তা গাজী সালাউদ্দিন ২ দিনের রিমান্ড শেষে এই দম্পতিকে আদালতে হাজির করেন।

তাদের আইনজীবীর একটি আবেদনের ভিত্তিতে জেল কোড অনুযায়ী এই দম্পতিকে কারাগারে আরও ভালো চিকিৎসা সরবরাহের জন্য জেল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন ম্যাজিস্ট্রেট।

মামলার তদন্ত কর্মকর্তা বলেন, ২ দিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করার সময় ভুক্তভোগীর কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন এই দম্পতি। ঘটনা সম্পর্কে জানতে আরও তথ্য সংগ্রহে তাদের আবার রিমান্ড নেওয়ার প্রয়োজন হতে পারে। তাই তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে বন্দি রাখার আবেদন করা হয়েছে।

তবে, এই দম্পতির পক্ষে আত্মপক্ষ সমর্থন করে আদালতে দুটি আবেদন জমা দেওয়া হয়। একটি হলো জামিন আবেদন এবং অন্যটি কারাগারে যথাযথ চিকিৎসার আবেদন।

গত ৫ জুলাই রাজধানীর উত্তরার একটি ফ্ল্যাট থেকে ওই দম্পতিকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এর আগে দগ্ধ হয়ে গত ৫ জুলাই মারা যাওয়া গাজী আনিসুর রহমানের ভাই ওই দম্পতির বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন। কুষ্টিয়ার কুমারখালীর ৫০ বছর বয়সী ওই ব্যবসায়ী গত ৪ জুলাই রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আমিনের মালিকানাধীন একটি কোম্পানিতে বিনিয়োগ করা অর্থ হারিয়ে নিজের গায়ে আগুন ধরিয়ে দেন। পরদিন সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তিনি মারা যান।

Comments

The Daily Star  | English

Four of a family among five killed as private car, truck collide in Habiganj

Five people, including four members of a family, were killed as a private car collided with a truck in Madhabpur upazila in Habiganj early today

5m ago