এবার মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া গোলা পড়ল বাংলাদেশে

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া ২টি গোলা বাংলাদেশ সীমান্তের ভেতরে পড়েছে।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

 

মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া ২টি গোলা বাংলাদেশ সীমান্তের ভেতরে পড়েছে।

আজ শনিবার সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম।

তিনি বলেন, 'বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের রেজু আমতলী বিজিবি বিওপি আওতাধীন সীমান্ত পিলার ৪০-৪১ এর মাঝামাঝি এলাকায় মিয়ানমার সেনাবাহিনী ২টি যুদ্ধবিমান ও ২টি ফাইটিং হেলিকপ্টার আসে। সে সময় যুদ্ধবিমান থেকে আনুমানিক ৮ থেকে ১০টি গোলা ফায়ার করে ও হেলিকপ্টার থেকে আনুমানিক ৩০ থেকে ৩৫টি ফায়ার করতে দেখা যায়। তখন যুদ্ধবিমান থেকে ফায়ার করা ২টি গোলা ৪০ নম্বর সীমান্ত পিলার থেকে আনুমানিক ১২০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে পড়ে।'

মর্টার শেল দুটি পড়ার পর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

'মুরিঙ্গাঝিরি ক্যাম্পে ও তুমব্রু রাইট ক্যাম্প থেকেও থেমে থেমে মর্টার ফায়ার চলমান রয়েছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে এবং গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে', বলেও যোগ করেন তিনি।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি টানটু সাহা ডেইলি স্টারকে জানান, আজ বেলা সাড়ে ১২টার দিকেও মিয়ানমার থেকে ফায়ার হয়েছে। কিন্তু, কোনো গোলা বাংলাদেশে পড়েনি।

 

Comments