টাঙ্গাইলে ফুটবলার কৃষ্ণা ও কোচ গোলাম রব্বানীকে সংবর্ধনা

সাফ শিরোপা বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার এবং কোচ গোলাম রাব্বানী ছোটনকে সম্বর্ধনা দিয়েছে তাদের নিজ জেলা টাঙ্গাইলের ক্রীড়া সংস্থা।র
টাঙ্গাইল কৃষ্ণা
সাফ শিরোপা বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার এবং কোচ গোলাম রাব্বানী ছোটনকে তাদের নিজ জেলা টাঙ্গাইলে সংবর্ধনা দেওয়া হয়েছে। ছবি: স্টার

সাফ শিরোপা বিজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের স্ট্রাইকার কৃষ্ণা রানী সরকার এবং কোচ গোলাম রাব্বানী ছোটনকে তাদের নিজ জেলা টাঙ্গাইলে সংবর্ধনা দেওয়া হয়েছে।

আজ শনিবার টাঙ্গাইল স্টেডিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এবং টাঙ্গাইলের জেলা প্রশাসক আতাউল গণির সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানি অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য সানোয়ার হোসেন, পুলিশ সুপার সরকার প্রমূখ।

অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কৃষ্ণা রানী সরকারকে এক লাখ টাকা ও জাতীয় দলের কোচ গোলাম রব্বানী ছোটনকে ৫০ হাজার টাকা দেওয়া হয়।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক কৃষ্ণাকে স্বর্ণের চেইন, জেলা প্রশাসক মো. আতাউল গণি এক লাখ ও পুলিশ সুপার ৫০ হাজার টাকা উপহার দেন। এছাড়া জেলা পরিষদ, জেলা ক্রীড়া সংস্থা, মহিলা ক্রীড়া সংস্থা, মহিলা উইমেন্স একাডেমি, উপজেলা পরিষদ পৃথক পৃথকভাবে ক্রেস্ট প্রদান করে।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে কৃষ্ণা বলেন, চ্যাম্পিয়ন হয়ে দেশে আসার পর অনেকেই তাদের সংবর্ধনা দিয়েছেন তবে নিজ জেলায় সংবর্ধনা পাওয়ার অনুভূতি সত্যি আলাদা।

'এসব সংবর্ধনা এবং মানুষের ভালবাসা আমাকে বিশেষভাবে অনুপ্রেরণা যোগাচ্ছে আগামী দিনে আরও ভাল কিছু করে দেখানোর,' কৃষ্ণা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুযোগ পেলে বাইরের দেশে লীগ বা টুর্নামেন্ট খেলতে যাওয়ার আগ্রহও প্রকাশ করেন জাতীয় দলের এই খেলোয়ার।

এবারের সাফ নারী চ্যাম্পিয়নশীপ ফাইনালে নেপালের বিরুদ্ধে দুটি অসাধারণ গোল করে বাংলাদেশ দলের বিজয়ের নায়ক কৃষ্ণা। 

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার উত্তর পাথালিয়া গ্রামের বাসুদেব সরকার ও নমিতা রানী সরকারের মেয়ে কৃষ্ণা ২০১৩ সালে শ্রীলঙ্কায় অনুর্ধ-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে প্রথম আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেন। পরে খেলেছেন অনূর্ধ্ব-১৬, ১৮ ও ১৯ দলে। এখন খেলছেন জাতীয় দলে। 

কৃষ্ণার অধিনায়কত্বে এর আগে ২০১৬ সালে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের গ্রুপ সি চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। সেবার তার দল একত্রে আধিপত্য প্রদর্শন করেছিল এবং ইরান, চাইনিজ তাইপেই, কিরগিজস্তান, সিঙ্গাপুর এবং সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে ম্যাচে আট গোল করে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

Comments