অপরাধ ও বিচার

জেলের কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ নৌ পুলিশের বিরুদ্ধে

চাঁদপুরের হরিণা ফেরিঘাট এলাকায় এক জেলের কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে নৌ পুলিশের বিরুদ্ধে। 
চাঁদপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁদপুরের হরিণা ফেরিঘাট এলাকায় এক জেলের কাছ থেকে ৫০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে নৌ পুলিশের বিরুদ্ধে। 

আজ সোমবার দুপুরের এ ঘটনাকে কেন্দ্র করে হরিণাঘাট এলাকায় জেলেদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এ সময় ২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়া হয় এবং অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 

স্থানীয় জেলে ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে মেঘনায় মা ইলিশ সংরক্ষণ অভিযানের সময় মাঝনদী থেকে ইলিশ মাছসহ জেলে সোলেমান দর্জিকে আটক করে নৌ ফাঁড়ির পুলিশ। 

পরে তাকে ফাঁড়িতে নিয়ে যাওয়ার সময় কয়েকজন নৌ পুলিশের ওপর হামলা চালিয়ে সোলেমান দর্জিকে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় নৌ পুলিশ সফিক হাওলাদার (৩২) ও মো. সোহাগ খান (২৪) নামে আরও ২ জনকে আটক করে।

স্থানীয়দের অভিযোগ, সোলেমান দর্জির কাছে থাকা দাদনের ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয় হরিণা ফেরিঘাট নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা। তাকে মারধরও করা হয়। তার সঙ্গে স্থানীয় দোকানদার সোহাগ এবং সফিককেও পুলিশ ফাঁড়িতে নিয়ে যাওয়া হয়।

সোলেমানের ভাই মোজাম্মেল দর্জি দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার ভাই দুপুরে জেলেদের দাদনের ৫০ হাজার টাকাসহ নদীতে গিয়েছিলেন। সে সময় নৌ পুলিশের অভিযান চলছিল। আমার ভাই যে নৌকায় ছিলেন, ইলিশ মাছ থাকায় নৌকাটি আটক করে নৌ পুলিশ। তারা আমার ভাইয়ের কাছে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং আমার ভাইকেও আটক করে।'

এ বিষয়ে হরিণাঘাট নৌ পুলিশের ইনচার্জ মো. মিজানুর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনাকালে ইলিশ মাছসহ জেলে সোলেমান দর্জিকে আটক করি। পরে তাকে ফাঁড়িতে নিয়ে যাওয়ার সময় স্থানীয় একটি মহল ফাঁড়ি ঘেরাও করে হামলা চালায়। আমরা এ সময় ২ রাউন্ড গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি।' 

৫০ হাজার টাকা ছিনিয়ে নেওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না বলেও মন্তব্য করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাঁদপুরের নৌ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ডেইলি স্টারকে বলেন, 'বিষয়টি তদন্ত করে দেখছি। আটক ৩ জন এখনো নৌ ফাঁড়িতে আছেন।'

Comments

The Daily Star  | English

Beyond Dollar: Bangladesh to seek over 36b yuan in Chinese loans

Bangladesh is going to seek more than 36 billion yuan, equivalent to $5 billion, as soft loans from China to reduce pressure on its dollar reserves.

6h ago