গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন

ইসির অবজার্ভেশন অনুযায়ী আমরা ব্যবস্থা নেব: আইজিপি

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের বিষয়ে নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।
পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ছবি: সংগৃহীত

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের বিষয়ে নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

আজ শনিবার দুপুরে সিলেটে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অনিয়মের অভিযোগে গাইবান্ধার উপনির্বাচন স্থগিত প্রসঙ্গে জানতে চাইলে আইজিপি বলেন, নির্বাচন যখন আয়োজন করা হয় তখন নির্বাচন কমিশনের নির্দেশনায় আমরা করে থাকি। নির্বাচন কমিশনের কোনো অবজার্ভেশন যদি আমাদের দেওয়া হয়, সেটা প্রতিপালন করতে আমাদের বাধ্যবাধকতা রয়েছে। অতএব নির্বাচন কমিশন থেকে যে অবজার্ভেশন দেওয়া হবে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক সময় একটি ঘটনা ঘটেনি অথচ সেটা নিয়ে গুজব ছড়ানো হয় এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করা হয়। যারা গুজব ছাড়ানোর চেষ্টা করে তাদের বিরুদ্ধে আমাদের সাইবার টিম সজাগ আছে। গুজব ছাড়ানোর ক্ষেত্রে কেউ জড়িত থাকতে আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

আইজিপি আরও বলেন, আমরা জঙ্গি-অপরাধী-সন্ত্রাসীদের বিরুদ্ধে সব সময় জিরো টলারেন্স নীতি গ্রহণ করি। যে কেউ আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করলে যে ব্যবস্থা দরকার তা নেওয়ার সক্ষমতা বাংলাদেশ পুলিশের আছে। আমরা দৃঢ়ভাবে বলতে চাই, সে ব্যবস্থা নেওয়া হবে।

জঙ্গি প্রতিরোধে এ সময় অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানান আবদুল্লাহ আল মামুন।

Comments

The Daily Star  | English
Pro-Palestinian protests on US campuses

Has the war in Gaza exposed limitations of free speech in US?

Protests have rocked US university campuses over the last week as pro-Palestinian students have encamped on the grounds of Columbia, Yale, and New York University, among other prestigious educational institutions, urging universities to divest from the state of Israel amid the ongoing genocide.

1h ago