অপরাধ ও বিচার
মুদ্রাপাচার মামলা

দুদকের অভিযোগপত্রে এনএসইউ’র সাবেক ৫ ট্রাস্টিসহ ৯ জনের নাম

৩০৪ কোটি টাকা পাচারের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের ৫ সাবেক সদস্যসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ছবি: সংগৃহীত

৩০৪ কোটি টাকা পাচারের মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ট্রাস্টি বোর্ডের ৫ সাবেক সদস্যসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অভিযুক্ত সাবেক ৫ এনএসইউ ট্রাস্টি হলেন মিউচুয়াল গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, রেমন্ড গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও বেনজির আহমেদ, মিউচুয়াল গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এম এ কাশেম, বেঙ্গল ট্রেডওয়েজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রেহানা রহমান ও  শাহ ফতেউল্লাহ টেক্সটাইল মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাজাহান।

অভিযোগপত্রে নাম আসা অন্য আসামিরা হলেন- আশালয় হাউজিং অ্যান্ড ডেভেলপার্সের ব্যবস্থাপনা পরিচালক আমিন মো. হিলালি, এই প্রতিষ্ঠানের চেয়ারম্যান ওমর ফারুক এবং পরিচালক আনোয়ারা বেগম ও সৈয়দ এ কে হক।

এদের মধ্যে এম এ কাশেম, বেনজির আহমেদ, রেহানা রহমান ও মোহাম্মদ শাজাহানকে গত ২২ মে হাইকোর্টের আদেশের পর গ্রেপ্তার করা হয়।

হাইকোর্ট সেদিন তাদের আগাম জামিনের আবেদন খারিজ করে দিয়ে শাহবাগ পুলিশকে অবিলম্বে তাদের গ্রেপ্তার করে ২৪ ঘণ্টার মধ্যে বিচারিক আদালতে হাজির করার নির্দেশ দেয়।

কোনো আদালত থেকে জামিন না পাওয়ায় আজিম উদ্দিনসহ আরও ৫ আসামিকে অভিযোগপত্রে 'পলাতক' দেখানো হয়েছে বলে নিশ্চিত করেছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে থাকা দুদকের এক কর্মকর্তা।

মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী গত বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে এই অভিযোগপত্র জমা দেন।

মামলা দায়েরের পর থেকে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির জন্য আদালতে আবেদনও করেন এই তদন্ত কর্মকর্তা।

পরবর্তী পদক্ষেপের জন্য আগামী ৩০ নভেম্বর এই অভিযোগপত্র আদালতে পেশ করা হবে।

 

 

Comments