সিলেটের গণসমাবেশে সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে চায় বিএনপি

স্মরণকালের সবচেয়ে বড় আকারের বিভাগীয় গণসমাবেশ আয়োজনের লক্ষ্যে সিলেট বিভাগে জোর প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন মৌলভীবাজার বিএনপি নেতারা।
রোববার মৌলভীবাজারে জনসংযোগ করেন বিএনপির নেতাকর্মীরা। ছবি: স্টার

স্মরণকালের সবচেয়ে বড় আকারের বিভাগীয় গণসমাবেশ আয়োজনের লক্ষ্যে সিলেট বিভাগে জোর প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন মৌলভীবাজার বিএনপি নেতারা।

আগামী ১৯ নভেম্বর সিলেট গণনগরের ঐতিহ্যবাহী সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

গণসমাবেশ সফলের লক্ষ্যে সিলেট বিভাগের ৪ জেলা ও উপজেলাগুলোতে ধারাবাহিকভাবে মতবিনিময় সভা করে যাচ্ছে সংশ্লিষ্ট জেলা বিএনপির শীর্ষ নেতারা। তাদের লক্ষ্য গণসমাবেশে সর্বোচ্চ সংখ্যক মানুষের উপস্থিতি জানান দেওয়া।

সিলেটের বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে গত শনিবার মৌলভীবাজারের ৩ উপজেলা- কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলা বিএনপি নেতাদের নিয়ে দিনব্যাপী পৃথক মতবিনিময় সভার আয়োজন করেন জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা। এসব সভায় সংশ্লিষ্ট উপজেলার সব পর্যায়ের নেতাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বড়লেখা উপজেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় বড়লেখা উপজেলা বিএনপির কার্যালয়ে। উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি হেলু মিয়া, প্রথম যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমান। এ ছাড়া উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা বিএনপির নেতারা। 

একই দিনে অনুষ্ঠিত হয় কুলাউড়া উপজেলা বিএনপির মতবিনিময় সভা। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বড় পরিসরে অনুষ্ঠিত হয় ওই মতবিনিময় সভা। উপজেলা বিএনপি নেতা শামীম আহমদ চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য দেন উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল মজিদ, সাবেক সহসভাপতি ও ভুকশীমইল ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন, রফিক মিয়া ফাতু, আতিকুর রহমান ও এমরান আহমদসহ অনেকে।

৩টি উপজেলা বিএনপির মতবিনিময় সভায় জেলা বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত থেকে বিভাগীয় মহাসমাবেশ সফল করতে বিভিন্ন দিকনির্দেশনা দেন উপজেলা নেতাদের।

মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এ বিষয়ে দ্য ডেইলি স্টারকে বলেন, 'দেশের সাধারণ মানুষসহ বিএনপি নেতাকর্মীরা ফিনিক্স পাখির মতো জেগে উঠছে। তারা এ সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে আজ ঐক্যবদ্ধ।'

তিনি আরও বলেন, 'আগামী ১৯ নভেম্বর স্মরণকালের সবচেয়ে বড় বিভাগীয় মহাসমাবেশ পূণ্যভূমি সিলেটের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে। এ সমাবেশে সব বাধা অতিক্রম করে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে হবে।'

তিনি বলেন, 'সিলেট বিভাগীয় মহাসমাবেশ আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ মোকাবিলায় বিএনপি দৃঢ়তার সঙ্গে কাজ করে যাচ্ছে।'

 

Comments