ঢাবিতে ক্রিকেট খেলা নিয়ে ২ বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ, আহত ১১

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১১ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। 
আহত নাজমুস সাকিব শান্ত। ছবি: সংগৃহীত

ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১১ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

আজ সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ ঘটনা ঘটে।

২ বিভাগের শিক্ষকরা জানিয়েছেন, সংঘর্ষে সমাজকল্যাণ বিভাগের ৭ ও মার্কেটিং বিভাগের ৪ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জন খেলোয়াড় ও বাকিরা দর্শক। ২ খেলোয়াড় হচ্ছেন সমাজকল্যাণ অনুষদের ক্যাপ্টেন মিনহাজুল ইসলাম ফাহিম ও অতিরিক্ত খেলোয়াড় নাজমুস সাকিব শান্ত। 

প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিকেলে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট এবং মার্কেটিং বিভাগের ক্রিকেট খেলা চলছিল। এ সময় আম্পায়ারের দেওয়া একটি আউটের সিদ্ধান্তকে কেন্দ্র করে দর্শক এবং একজন অতিরিক্ত খেলোয়াড়ের মধ্যে কাটাকাটি হয়। পরে তা সংঘর্ষে রূপ নিলে ১১ শিক্ষার্থী আহত হন। 

তাদের মধ্যে বেশি আহত নাজমুস সাকিবকে ঢাকা মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা নেওয়ার পর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয় তাকে। এখন তিনি সেখানেই ভর্তি আছেন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। 

এ বিষয়ে জানতে চাইলে সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মো. গোলাম আজম বলেন, 'এটা আসলে কোনোভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত খেলার সময় এ রকম ঘটনা যাতে না ঘটে সেরকম ব্যবস্থা গ্রহণ করা।' 

মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম শহিদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ঘটনায় দুঃখপ্রকাশ করেন। 

এদিকে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী মেডিকেলে আহত শিক্ষার্থীদের দেখতে যান। 

প্রক্টর দ্য ডেইলি স্টারকে বলেন, 'খেলা আয়োজন করা হয় শিক্ষার্থীদের বিনোদনের জন্য। সেখানে এ ধরনের ঘটনা খুবই অপ্রত্যাশিত। আমি শিক্ষার্থীদের অনুরোধ করব তারা যাতে দায়িত্বশীল আচরণ করে।'

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of the people who died during the student-led mass protests in July and August.

3h ago