চুরির অভিযোগে ২ নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা, গ্রেপ্তার ৪

রাজশাহী শহরের সপুরা বিসিক এলাকার একটি বাড়িতে চুরির অভিযোগে ২ নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। 
Rajshahi
স্টার অনলাইন গ্রাফিক্স

রাজশাহী শহরের সপুরা বিসিক এলাকার একটি বাড়িতে চুরির অভিযোগে ২ নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। 

বোয়ালিয়া থানার ওসি মাজহারুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, নিহত দুজন হলেন- আতাউর রহমান (৪৫) ও রাকিবুল ইসলাম (৪৩)।

তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেছে। তারা হলেন- বাড়ির মালিক আব্দুল্লাহ (৩৮), তার শ্বশুর মাসুম রেজা (৫০), চাচাতো ভাই মঈন উদ্দিন (২০) এবং কর্মচারী ইমরান হোসেন (২১)।

এ ঘটনায় আজ শুক্রবার ভোরে রকিবুলের স্ত্রী সুমা খাতুন বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় তিনি গ্রেপ্তার ৪ জনসহ অজ্ঞাতনামা ৫ জনকে আসামি করেছেন। 

৪ লাখ টাকা চুরির ঘটনায় ২ নির্মাণ শ্রমিকের জড়িত থাকার সন্দেহ করেন বাড়ির মালিক আব্দুল্লাহ। এ ঘটনায় আব্দুল্লাহ তার স্বজনদের সঙ্গে ২ শ্রমিককে বাড়িতে আটকে বাঁশের খুঁটিতে বেঁধে নির্যাতন করেন।

স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশ রাত ৮টার দিকে আব্দুল্লার বাড়ি থেকে আহত ২ শ্রমিককে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এরপর রাত ১০টার দিকে রাকিবুল হাসপাতালে মারা যান এবং তার কিছুক্ষণ পরে আতাউর মারা যান বলে জানিয়েছে পুলিশ জানায়।

পুলিশ জানিয়েছে, তারা ২ শ্রমিকের নির্যাতনের ভিডিও ফুটেজ সংগ্রহ করেছে। ওই শ্রমিকদের নির্যাতন করে টাকা চুরির কথা স্বীকার করতে বাধ্য করা হচ্ছিল।

পুলিশ কর্মকর্তারা জানান, তাদের উদ্ধারের আগ পর্যন্ত তারা নিজেদের নির্দোষ দাবি করতে থাকেন।

এ ছাড়া শিল্প এলাকায় অবৈধভাবে আবাসিক বাড়িটি তৈরি করা হয়েছে বলেও জানান ওসি।

 

Comments

The Daily Star  | English

The fight against child marriage needs a new narrative

The latest official data paints an alarming picture of 41.6 percent of girls married under 18 and 8.2 percent married under the lower age of 15.

13h ago