পিএসএলে সাকিবের ম্যাচগুলো কবে, কখন

করাচি, মুলতান, লাহোরের তিন মাঠে পাঁচ ম্যাচ খেলে দেশে ফিরবেন সাকিব। এরপরই শুরু হয়ে যাবে তার ইংল্যান্ড সিরিজের ব্যস্ততা
ছবি: ফিরোজ আহমেদ

বিপিএলে এলিমিনেটর ম্যাচে হেরে বিদায় না নিলে মঙ্গলবার সন্ধ্যায় সাকিব আল হাসানকে মিরপুরে দেখা যেত ফাইনালে উঠার লড়াইয়ে। প্রায় একই সময় তিনি মাঠে খেলার মাঝেই থাকবেন, তবে সেটা প্রায় আড়াই হাজার কিলোমিটার দূরে করাচিতে।

টুর্নামেন্ট থেকে ফরচুন বরিশালের বিদায়ের পর ইংল্যান্ড সিরিজের আগে নিজের আরেক 'ফরচুন' ঠিক করে নেন সাকিব। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পেশোয়ার জালমির হয়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলবেন তিনি। সোমবারই পিএসএল খেলতে পাকিস্তান উড়াল দিয়েছেন বাংলাদেশের শীর্ষ তারকা।

পেশোয়ার জানায়, পিএসএলে সাকিবের সঙ্গে তাদের পাঁচ ম্যাচের চুক্তি হয়েছে। বিসিবিও সেই অনুযায়ী তাকে অনাপত্তিপত্র দিয়ে রেখেছে।  করাচি, মুলতান, লাহোরের তিন মাঠে পাঁচ ম্যাচ খেলে দেশে ফিরবেন সাকিব। এরপরই শুরু হয়ে যাবে তার ইংল্যান্ড সিরিজের ব্যস্ততা।

পিএসএলে সাকিবের পাঁচ ম্যাচের সময়সূচি

তারিখ ম্যাচ বাংলাদেশ সময়
১৪ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি- করাচি কিংস ৯টা 
১৭ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি-মুলতান সুলতান্স ৯টা  
২০ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি-মুলতান সুলতান্স ৯টা  
২৩ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি- ইসলামাবাদ ইউনাইটেড ৯টা  
২৬ ফেব্রুয়ারি পেশোয়ার জালমি- লাহোর কালান্দার্স  ৯টা 

বরিশালের হয়ে বিপিএলে এবার দারুণ খেলেছেন সাকিব। ১৩ ম্যাচে তিন ফিফটিতে ১৭৪.৪১ স্ট্রাইক রেট ও ৪১.৬৬ গড়ে করেন ৩৭৫ রান। বাঁহাতি স্পিনে নেন ১০ উইকেট। তবে শেষটা একদম ভালো হয়নি। রংপুর রাইডার্সের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে ব্যাট করতে নামেননি তিনি, দল পায়নি পর্যাপ্ত পুঁজি। ম্যাচ হারার পর তাকে দায় দিয়ে বরিশালের পেজ থেকে একটি পোস্টও করা হয়েছিল। পরে যা সরিয়ে নেওয়া হলেও রয়ে যায় বিতর্কের রেশ।

Comments