‘লিটন-মিরাজদের দুই এক সিরিজ খারাপ যেতেই পারে’

প্রথম ওয়ানডেতে ৭ রান করে আউট হন লিটন। পরের দুই ম্যাচেও ফেরেন ০ রানে। এরমধ্যে দ্বিতীয় ওয়ানডেতে পেয়েছিলেন গোল্ডেন ডাক। তিন ম্যাচে তার সংগ্রহ স্রেফ ৭ রান।
Litton Das
আউট হয়ে ফিরছেন লিটন। ছবি: ফিরোজ আহমেদ

গত বছর সব সংস্করণ মিলিয়ে সারা বিশ্বেই রান সংগ্রাহকদের তালিকায় দুই নম্বরে ছিলেন লিটন দাস। রান পেয়েছেন তার আগের বছরও। টানা ছন্দে থাকা এই ব্যাটারের নতুন বছর শুরু হলো চরম হতাশায়। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে মোটে তিনি করেছেন ৭ রান। ভারতের বিপক্ষে আগের সিরিজের নায়ক মেহেদী হাসান মিরাজও ছিলেন মলিন। মোস্তাফিজুর রহমানকে তো একদম কোন প্রভাব ফেলতে দেখা যায়নি। তবে দলের নিয়মিত এই পারফর্মারদের নিয়ে একদম চিন্তিত নন অধিনায়ক তামিম ইকবাল।

প্রথম ওয়ানডেতে ৭ রান করে আউট হন লিটন। পরের দুই ম্যাচেও ফেরেন ০ রানে। এরমধ্যে দ্বিতীয় ওয়ানডেতে পেয়েছিলেন গোল্ডেন ডাক। তিন ম্যাচে তার সংগ্রহ স্রেফ ৭ রান।

মেহেদী হাসান মিরাজ ভারতের বিপক্ষে ব্যাট হাতে দেখিয়েছিলেন ঝলক। দুই জয়েই তিনি ছিলেন নায়ক। এবার তিন ম্যাচে তিনি করেছেন ১৯ রান। বল হাতে তিন ম্যাচে ৫ উইকেট নিলেও সহায়ক কন্ডিশনে সেভাবে প্রভাব বিস্তার করতে দেখা যায়নি।

মোস্তাফিজুর রহমানের অবস্থা আরও বেহাল। তৃতীয় ওয়ানডেতে একদম শেষ উইকেট পাওয়ার আগে তার ঝুলি ছিল শূন্য।৩ ম্যাচে ২৪.১ ওভার বল করে ১ উইকেট নিয়েছে, তার বোলিং গড় ১৩০! ওভারপ্রতি রান দিয়েছেন ৫.৩৭ করে।

সিরিজ শেষে সংবাদ সম্মেলনে তামিম তাদের পারফরম্যান্স নিয়ে দিলেন ব্যাখ্যা, 'এটা জীবনের অংশ। সবাই সব সিরিজে রান করবে না। আমি মনে করি দুই বছর লিটনের দুর্দান্ত গিয়েছে, সব সংস্করণে। তার এক-দুই সিরিজ খারাপ যেতেই পারে। একইভাবে মিরাজ বা অন্যদের কথাও যদি বলি। গুরুত্বপূর্ণ হচ্ছে তারা রান না করলেও অন্যরা এগিয়ে আসছে কিনা। মানুষের খারাপ সিরিজ জেতেই পারে।'

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

1h ago