চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলা, ঢাকা থেকে ২ আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারীতে সাংবাদিককে মারধর করে দোতলা ভবন থেকে ফেলে দেওয়ার ঘটনায় ২ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
হামলায় আহত আইয়ুব মিয়াজী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারীতে সাংবাদিককে মারধর করে দোতলা ভবন থেকে ফেলে দেওয়ার ঘটনায় ২ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

তারা হলেন, মো. আলাউদ্দিন এবং মো. ফারুক। রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

হামলায় আহত দৈনিক জনবাণী ও স্থানীয় দৈনিক সাঙ্গুর চন্দনাইশ উপজেলা প্রতিনিধি আইয়ুব মিয়াজী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান দ্য ডেইলি স্টারকে বলেন, 'সাংবাদিকের ওপর হামলা চালানোর পর আসামিরা ঢাকায় পালিয়ে যান এবং ফোন বন্ধ রেখে বাড্ডাসহ বিভিন্ন এলাকায় অবস্থান করেন। আজ সোমবার দুপুরে তারা ঢাকা ত্যাগ করতে চাইলে র‌্যাব অবস্থান নিশ্চিত হয়ে তাদের কমলাপুর থেকে গ্রেপ্তার করে।'   

'প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা সাংবাদিকের ওপর হামলা চালানোর কথা স্বীকার করেছেন। চট্টগ্রামে নেওয়ার পর তাদের আমরা আরও জিজ্ঞাসাবাদ করব', বলেন তিনি।

গত মঙ্গলবার বিকেলে এই হামলার ঘটনায় সেদিন রাতেই আইয়ুব মিয়াজীর বাবা আব্দুস শুক্কুর চন্দনাইশ থানায় মো. আলাউদ্দিন ও মো. ফারুক এবং অজ্ঞাতনামা ৭-৮ জনের বিরুদ্ধে মামলা করেন। 

মামলার এজাহার থেকে জানা যায়, এলাকায় পাহাড় কাটার বিষয়ে রিপোর্ট করেছিলেন আইয়ুব মিয়াজী। এ ছাড়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং এসি ল্যান্ডকে পাহাড় কাটার তথ্য দেন। এ কারণে পাহাড় খেকোরা তার ওপর ক্ষুব্ধ ছিল। এর একপর্যায়ে মঙ্গলবার বিকেলে তারা আইয়ুবের কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউটে লাঠিসোঁটা ও লোহার রড নিয়ে তাকে পিটিয়ে ভবনের দ্বিতীয় তলা থেকে ফেলে দেন।

 

Comments