রাজনীতি
কলাপাড়া

ঈদের নামাজে গিয়ে হত্যার হুমকি উপজেলা আ. লীগ সভাপতির, থানায় অভিযোগ

পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়তে গিয়ে আজ শনিবার সকালে এক মুসল্লিকে খুন-জখমের হুমকি দিয়েছেন পটুয়াখালী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার।
মাহবুবুর রহমান
কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার। ছবি: সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়তে গিয়ে আজ শনিবার সকালে এক মুসল্লিকে খুন-জখমের হুমকি দিয়েছেন পটুয়াখালী কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান তালুকদার।

এমন অভিযোগে কলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্য আব্দুল হান্নান বেপারি দুপুরে কলাপাড়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম দ্য ডেইলি স্টারকে অভিযোগ পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।  

স্থানীয় সূত্রে জানা যায়, মসজিদের অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে সাবেক সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকদারসহ ৪-৫ জনের বিরুদ্ধে আবদুল হান্নান আদালতে একটি মামলা করেন।

ওই মামলার জেরে আজ তাকে হুমকি দেওয়া হয়েছে বলে আব্দুল হান্নানের দাবি।

অভিযোগে তিনি বলেন, আজ সকাল ৮টার দিকে ঈদ-উল-ফিতরের নামাজ আদায়ের জন্য তিনি কলাপাড়া কেন্দ্রীয় বড় জামে মসজিদে যান। এ সময় মসজিদের অর্থ আত্মসাতের ঘটনায় আদালতে মামলা করায় মো. মাহবুবুর রহমান তালুকদার ও অজ্ঞাত ৪-৫ জন তাকে খুন-জখমের হুমকি দেন। 

পরে মসজিদ কমিটির সম্পাদক অধ্যক্ষ শহিদুল ইসলাম বিশ্বাস এগিয়ে এসে পরিস্থিতি সামলান।

শহিদুল ইসলাম বিশ্বাস ডেইলি স্টারকে বলেন, 'আজ ঈদের দিন মসজিদে যে ঘটনা ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত।'

জানতে চাইলে সাবেক সংসদ সদস্য মাহবুব তালুকদার ডেইলি স্টারকে বলেন, 'আমি তাকে (আবদুল হান্নান) কোনো ধরনের হুমকি দেইনি। আমার বিরুদ্ধে কেন মামলা করেছিল, সে বিষয়ে তাকে জিজ্ঞাসা করেছি।'

তিনি আরও বলেন, 'আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে আমার রাজনৈতিক প্রতিপক্ষ আমাকে হেয় ও হয়রানি করতে একাধিক মামলা দায়ের করিয়েছে।'

যোগাযোগ করা হলে ওসি মো. জসিম ডেইলি স্টারকে বলেন, 'মসজিদ কমিটির সদস্য হান্নান বেপারি থানায় একটি লিখিত আবেদন করেছেন। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'

Comments